গাছের সাথে এ কেমন শত্রুতা!

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় দুইশত থাইঅন লেবু ও শিমগাছ বাগান কেটে ফেলেছে দুর্বৃত্তরা। সোমবার রাতের কোন এক সময়ে উপজেলার সাতৈর ইউনিয়নের সাতৈর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী ওই ব্যাক কর্মকর্তা থানায় বিকেলে লিখিত অভিযোগ দিয়েছেন।

সরেজমিনে জানা গেছে, উপজেলার সাতৈর গ্রামের ব্যাংক কর্মকর্তা মো. আবুল হাসেম সিদ্দিকী কয়েক বছর আগে তাঁর ৩৫ শতাংশ জমিতে উন্নত মানের থাইঅন লেবু গাছের বাগান শুরু করেন। ওই বাগানে দেড়শত ফলবান লেবুগাছ ও ৫০টি ধরন্ত শিমগাছ সোমবার রাতে কোন এক সময় কেটে ফেলে দুর্বৃত্তরা।

ক্ষতিগ্রস্থ ব্যাংক কর্মকর্তা মো. আবুল হাসেম বলেন, প্রতি লেবু গাছ থেকে ৫টি কলম করলে প্রায় ছয়শত চারা তৈরি করতে পারতাম। তার বাজার মূল্যে প্রায় দেড় লক্ষ টাকা। এ ছাড়া চলতি মৌসুমে ওই গাছ থেকে আরো লক্ষাধিক টাকার লেবু বিক্রি করতে পারতাম। বাগানের চারপাশে শিমগাছ লাগিয়ে ছিলাম সেখান থেকে আরো ৫০টি শিমগাছ কেটে ফেলা হয়েছে। আমার প্রায় তিন লক্ষাধিক টাকার ক্ষতি হয়ে গেল। প্রশাসনের কাছে আমার অনুরোধ যারা এ কাজ করেছে তাদের উপযুক্ত শাস্তি দাবী করছি।

ঘটনাস্থল পরিদর্শনকারী বোয়ালমারী থানার উপপরিদর্শক (এসআই) আক্কাস আলী জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনাটি খুবই দুঃখজনক। অপরাধ যেই করুক তার বিরুদ্ধে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বার্তা বাজার/শাহরিয়া

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর