কিশোরগঞ্জে রেলস্টেশন মাষ্টারকে অবরুদ্ধ করে যাত্রীদের বিক্ষোভ

শাহরিয়া হৃদয়, কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনে জিআরপি পুলিশের সহায়তায় লাগামহীন টিকিট কালোবাজারির গুরুতর অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ যাত্রীসাধারণ বিক্ষোভ মিছিল করে এবং স্টেশন মাষ্টারকে তার কার্যালয়ে দীর্ঘক্ষণ অবরুদ্ধ করে রাখে। এসময় সাধারণ যাত্রীরা টিকিট কালোবাজারি বন্ধসহ লাইনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহের ব্যবস্থা নিশ্চিতের দাবি জানান। এর আগে কিছু উত্তেজিত যাত্রী স্টেশনে ইট-পাটকেল নিক্ষেপ করে। স্টেশনের ফ্লাটফর্মে অনুষ্ঠিত এ বিক্ষোভ মিছিল থেকে কালোবাজারির ঘটনায় জিআরপি পুলিশকে অভিযুক্ত করে তাদের শাস্তির দাবিতে স্লোগান দেয়া হয়।

রোববার থেকে নিজে কাউন্টারে উপস্থিত থেকে সাধারণ যাত্রীদের মধ্যে টিকিট বিক্রি নিশ্চিত করবে বলে স্টেশন মাষ্টারের এমন অঙ্গীকার করায় দীর্ঘ দেড় ঘন্টা পর অবরোধ তুলে নেয়া হয়। তবে জিআরপি পুলিশ তাদের সহযোগিতায় টিকিট কালোবাজারির ঘটনা ঘটার কথা অস্বীকার করেছে।

আজ শনিবার দুপুর ১২ টা থেকে দেড়টা পর্যন্ত এ ঘটনায় উত্তাল হয়ে ওঠে কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশন এলাকা। এসময় অভিযুক্ত জিআরপি পুলিশকে নির্বিকার ভূমিকা পালন করতে দেখা যায়।

বিক্ষুব্ধ যাত্রী সাধারণের অভিযোগ, তারা ভোররাত থেকে টিকিটের জন্য লাইনে দাঁড়িয়ে থাকলেও টিকিট পাচ্ছিলো না। এক পর্যায়ে কিছু টিকিট বিক্রির পর টিকিট শেষ হয়ে গেছে বলে কাউন্টার বন্ধ করে দেয়া হয়। অপরদিকে, তাদেরই চোখের সামনে জিআরপি পুলিশের সহয়তায় অধিক মূল্য দিয়ে কাউন্টারের বাইরে কালোবাজারে টিকিট বিক্রির ঘটনা ঘটছিলো।

এ ব্যাপারে কিশোরগঞ্জ জিআরপি থানার ওসি আবদুর রহমান বিশ্বাসের সঙ্গে কথা হলে টিকিট কালোবাজারির সঙ্গে জিআরপি পুলিশের জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেন। তবে, কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশন মাষ্টার মোঃ রফিকুল ইসলাম এ ধরণের অভিযোগে বিক্ষুব্ধ যাত্রী সাধারণ কর্তৃক তিনি তার কার্যালয়ে দীর্ঘক্ষণ অবরুদ্ধ থাকার কথা স্বীকার করেছেন। তিনি জানান, আগামীকাল রোববার থেকে তিনি নিজে কাউন্টারে উপস্থিত থেকে লাইনধারী সাধারণ যাত্রীদের মধ্যে টিকিট সরবরাহ নিশ্চিতের কথা বলে অভিযোগকারী যাত্রীদের শান্ত করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর