জামালপুরে ৫ পায়ের বাছুরের জন্ম: দৌড়ে বেড়াচ্ছে এক বাড়ী থেকে অন্য বাড়ি

জামালপুরের সরিষাবাড়ীতে জন্ম নেয়া ৫ পায়ের বাছুরটির এখনো সুস্থ্য অবস্থায় দৌড়ে বেড়াচ্ছে এক বাড়ী থেকে অন্য বাড়ি। নেচে বেড়াচ্ছে আশ-পাশের ফসলের ক্ষেত ও খোলার মাঠে। বিরল এই বাছুরটি দেখতে প্রতিদিন ভীর জমাচ্ছে পুরো গ্রামসহ আশে পাশের এলাকার মানুষ।

এলাকায় গিয়ে জানা যায়, উপজেলার আওনা ইউনিয়নের ঘুইঞ্চা চরের অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মাহফুজুর রহমানের বাড়ীতে থাকা গাভিটি মাস খানেক আগে এই বাছুরটির জন্ম দেয়। স্বাভাবিক ভাবেই অন্য চারটি পায়ের সঙ্গে সমান তালে বেড়ে উঠছে পিঠের উপরে থাকা বাড়তি ৫ নাম্বার পা। জন্মের পর বিভিন্ন এলাকা থেকে কৌতূহলী লোকজন ভিড় করতো বাছুরটিকে এক নজর দেখার জন্য। পাঁচ পায়ের বাছুরকে একনজর দেখে ফোনে ছবিও তুলে নিচ্ছেন অনেকে ।

ঘুইঞ্চা গ্রামের সেজাব আলী বলেন, একটু আগেই বাছুরটি আমাদের বাড়িতে দৌড়ে এসেছিলো। বাছুরটি দেখতে অনেক লোক জড়ো হয়েছিলো আমাদের বাড়ীতে।

বাছুরটির মালিক মাহফুজুর রহমান বার্তা বাজারকে জানান, তার বাড়ীতে থাকা দেশীয় জাতের গাভিটি পাঁচ পায়ের এ বাছুরটির জন্ম দেয়। জন্মের পর বাছুরটি বাঁচবে কিনা সে বিষয়ে চিন্তিত ছিলাম। তবে আল্লাহর রহমতে এখন আমাদের বাছুরটি অন্য বাছুরদের সাথে দৌড়ে বেড়াচ্ছে, খাবার খাচ্ছে। যাতে বাছুরটি দুধ খেয়ে তারাতারী বেড়ে উঠতে পারে তাই দুধ দোহানো বাদ দিয়েছি।

বার্তা বাজার/এস.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর