ভাস্কর্য ইস্যুতে যে কারণে নিরব বিএনপি

বঙ্গবন্ধুর ভাস্কর্য ইস্যুতে একেবারেই নিরব রয়েছে বিএনপি। দলের অবস্থান জানতে বিএনপির শীর্ষ ৯ জন নেতার সাথে যোগাযোগ করা হলে এ বিষয়টি নিয়ে কেউই কথা বলতে রাজি হয়নি। বরং জানিয়েছেন, এমন বিতর্কিত ইস্যুতে কথা বলতে রাজি নন তারা।

তারা অফ-রেকর্ডে বলেছেন, বিষয়টি তারা পর্যবেক্ষণ করছেন। ভাস্কর্য ইস্যুর সাথে যেহেতু হেফাজতে ইসলাম জড়িত এবং হেফাজতের বেশ কজন প্রভাবশালী নেতা বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে রয়েছেন তাই ভাস্কর্য নিয়ে বক্তব্য দিয়ে তাদেরকে বিব্রত করতে চাননা তারা।

যদিও সরেজমিনে দেখা যায়, বিএনপি নিজেই তার প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাস্কর্য বানিয়ে রেখেছে দলের প্রধান কার্যালয়, ও চেয়ারপার্সনের গুলশান কার্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে। সেটা নিয়ে অবশ্য ধর্মভিত্তিক এই দলগুলোর কোন মন্তব্য নেই।

রাজধানীর ধোলাইখালে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের বিরোধীতা করেছে দেশের ধর্মভিত্তিক বেশ কয়েকটি দল। তাদের মধ্যে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটভুক্ত কয়েকটি দল রয়েছে।

বার্তা বাজার/এস.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর