ভাস্কর্যের বিতর্কিত ইস্যু নিয়ে বলতে রাজি নন বিএনপি

বিএনপির শীর্ষ স্থানীয় ৯ জন নেতার সাথে বঙ্গবন্ধুর ভাস্কর্য ইস্যুতে তাদের অবস্থান জানতে যোগাযোগ করা হলে এ বিষয়ে কথা বলতে তাদের কেউই আগ্রহ দেখাননি। বিএনপির নেতারা বিতর্কিত ইস্যু নিয়ে কথা বলতে রাজি নন।

ধর্মভিত্তিক বেশ কয়েকটি দল রাজধানীর ধোলাইখালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপনের বিরোধীতা করেছে । তাদের কেউ কেউ বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটভুক্ত। বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতা নিয়ে যখন তীব্র সমালোচনা তৈরি হয়েছে তখনো এই ইস্যুতে নীরব দর্শকের ভূমিকায় বিএনপি।

দলের স্থায়ী কমিটি, ভাইস-চেয়ারম্যান ও চেয়ারপার্সনের উপদেষ্টা পর্যায়ের বেশকজন নেতার সাথে যোগাযোগ করলে একজন নেতাও এ নিয়ে অনরেকর্ড কথা বলেননি। তারা বলেছেন, বিষয়টি তারা পর্যবেক্ষণ করছেন। ভাস্কর্য ইস্যুর সাথে যেহেতু হেফাজতে ইসলাম জড়িত এবং হেফাজতের বেশ কজন প্রভাবশালী নেতা বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে রয়েছেন তাই ভাস্কর্য নিয়ে বক্তব্য দিয়ে তাদেরকে বিব্রত করতে চাননা তারা।

যদিও বিএনপি নিজেই তার প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাস্কর্য বানিয়ে রেখেছে দলের প্রধান কার্যালয়, ও চেয়ারপার্সনের গুলশান কার্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে। সেটা নিয়ে অবশ্য ধর্মভিত্তিক এই দলগুলোর কোন মন্তব্য নেই।

বার্তাবাজার/এম,এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর