সংবাদ প্রকাশের পরে সেই মাটি ব্যবসায়ীর বিরুদ্ধে ব্যবস্থা নিলো প্রশাসন

ফরিদপুরের বোয়ালমারীতে নদীর পুনঃখননকৃত মাটি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া স্থানান্তর করায় এক মাটি ব্যবসায়ীকে জরিমানা করেছে উপজেলা প্রশাসন। রোববার (২৯ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নের ওপর দিয়ে প্রবাহিত কুমার নদীর খননকৃত মাটি কর্তৃপক্ষকে অবহিত না করে হাসামদিয়া গ্রামের তারা শেখের ছেলে সিরাজ শেখ গত কয়েক দিন ধরে ইটের ভাটায় বিক্রি করছিল। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ রবিবার দুপুরে ঘটনাস্থলে গিয়ে এর সত্যতা পান এবং মাটিভর্তি ট্রাক আটক করে তার কার্যালয়ে নিয়ে আসেন। পরে সন্ধ্যায় শান্তিমূলক ব্যবস্থা হিসেবে মাটি ব্যবসায়ী সিরাজ শেখকে ৪০ হাজার টাকা জরিমানা করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ বার্তা বাজারকে বলেন, গত সাত দিনে মাটি ব্যবসায়ী সিরাজ শেখ প্রায় একুশ হাজার স্কয়ার ফুট মাটি স্থানান্তর করে। ওই মাটির বাজার মূল্যের চার গুণ হিসেবে জরিমানা করা হয়েছে।

প্রসঙ্গত, ‘কুমার নদীর মাটি যাচ্ছে ইটের ভাটায়’ এই শিরোনামে বার্তাবাজারসহ বিভিন্ন পত্রপত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

বার্তা বাজার/শাহরিয়া

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর