টেকনাফে বসত বাড়ি হতে ৬টি অবৈধ স্বর্ণের বার জব্দ

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ৮৫ ভরি ওজনের ৬টি স্বর্ণের বারসহ ১টি মোটর সাইকেল ও মিয়ানমারের মুদ্রা জব্দ করেছে ২ বিজিবি। এই ঘটনায় সংশ্লিষ্ট দুই জনকে পলাতক আসামী করে মামলা দায়ের করা হয়েছে।

গতকাল ২৮ নভেম্বর (শনিবার) দুপুর উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের আব্দুল হাকিমের ছেলে বাবুলের বাড়িতে অভিযান চালিয়ে এসব স্বর্ণের বার জব্দ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ২ বিজিবি অদজিনায়ক লে. কর্ণেল ফয়সাল হাসান খান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে হোয়াইক্যং বাবুল এর বাড়িতে স্বর্ণের বার ক্রয়-বিক্রয়ের সংবাদ পেয়ে বিজিবি জওয়ানরা অভিযান পরিচালনা করে। এসময় উক্ত বাড়ি তল্লাশী করে বৈধ কাগজপত্র না থাকা ও শুল্ক ফাঁকির দায়ে ৮৫ ভরি ৬ আনা ওজনের ৬টি স্বর্ণের বার, ১টি মোটর সাইকেল ও মিয়ানমার মুদ্রা ৯৫০ কিয়াত জব্দ করে।

এই ঘটনায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের পর হোয়াইক্যং এলাকার মৃত মোহাম্মদ হাকিমের পুত্র মোঃ বাবুল (৪০) ও মৃত পেটান আলীর পুত্র মোঃ জাফর (৩৫) কে পলাতক আসামী করে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে, জব্দকৃত মোটর সাইকেল ও মিয়ানমার মুদ্রা টেকনাফ মডেল থানায় হস্তান্তর করে স্বর্ণের বার গুলো জেলা ট্রেজারী শাখায় জমা দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন।

বার্তা বাজার/শাহরিয়া

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর