তালিকা বহির্ভূত বীর মুক্তিযোদ্ধাদের নাম চেয়ে চিঠি

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমে (এমআইএস) যে বীর মুক্তিযোদ্ধাদের নাম তালিকাভুক্ত হয়নি বা যাঁরা তালিকাবহির্ভূত আছেন—তাঁদের নামের তালিকা মন্ত্রণালয়ে দ্রুত পাঠানোর নির্দেশ দিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

ঠিক কী কারণে মুক্তিযোদ্ধাদের নাম তালিকাভুক্ত হয়নি, তারও ব্যাখ্যা চাওয়া হয়েছে। প্রত্যেক জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে এ বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক

এদিকে মন্ত্রণালয় থেকে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশনা দিয়ে চিঠিতে পাঠানো হয়েছে। চিঠিতে বলা হয়েছে, বীর মুক্তিযোদ্ধাদের জন্য অক্টোবর-নভেম্বরের সম্মানী ভাতা ও জুলাই-সেপ্টেম্বরের জন্য সম্মানী ভাতা পর্যালোচনা করা হয়েছে। এতে দেখা গেছে, এমআইএস তালিকাভুক্ত করা বীর মুক্তিযোদ্ধাদের ভাতার তুলনায় আগে ভাতা অনেক বেশি। এ পরিপ্রেক্ষিতে জুলাই-সেপ্টেম্বর ভাতা দেওয়া হয়েছে অথচ এমআইএস ও তালিকাভুক্ত করা হয়নি, এমন সম্মানী ভাতাভোগীদের তথ্য আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে এমএস ওয়ার্ড এবং পিডিএফ আকারে পাঠানোর অনুরোধ জানানো হয়েছে। এ–সংক্রান্ত একটি ছকও করে দেওয়া হয়েছে।

বার্তাবাজার/এম,এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর