পুণ্য স্নানে যেতে এনআইডি জালিয়াতি, গ্রেফতার ৫

শরণখোলার দুবলার চরের আলোরকোলে রাস পূর্ণিমার পূজা ও পুণ্য স্নানে যেতে জাতীয় পরিচয়পত্রের ফটোকপিতে হিন্দু নাম দিয়ে সুন্দরবন বিভাগের হাতে গ্রেফতার হয়েছে ৫ যুবক।

রোববার সকালে পশ্চিম সুন্দরবনের নলিয়ার ফরেস্ট অফিসের বনরক্ষীরা এই ৫ প্রতারককে গ্রেফতার করে বন আইনে মামলা দায়ের করে আদালতে পাঠালে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সুন্দরবনে প্রবেশের সময়ে সুন্দরবন বিভাগ নির্বাচন কমিশনের অনলাইনে গিয়ে এনআইডি নম্বর দিয়ে চেক করার সময় তাদের প্রতারণা ধরা পড়ে। তাৎক্ষনিক ৫ প্রতারককে গ্রেফতার করে বন বিভাগ।

পশ্চিম সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) ড. আবু নাসের মোহসিন হোসেন জানান, এবার করোনার কারণে হিন্দু সম্প্রদায়ের পূন্যার্থী ছাড়া অন্য ধর্মাবলম্বীদের দুবলার চরে রাস পূর্ণিমার পূজা ও জোয়ারে পুণ্য স্নানে যাওয়া নিষিদ্ধ ঘোষণা করে বন বিভাগ। সেজন্য বন বিভাগ রাস পূর্ণিমা ও পুণ্যস্নানে যাওয়া বিষয়ে জাতীয় পরিচয়পত্রের ফটোকপি দেখে সুন্দরবনে প্রবেশের পাশ-পারমিট দেয়া হয়।

 

বার্তা বাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর