নাব্যতা সংকটে দৌলতদিয়া ফেরিঘাট

নদীতে পানি কমে যাওয়ায় নাব্যতা সঙ্কট দেখা দিয়েছে দৌলতদিয়ায় ফেরিঘাটে। এতে যানবাহন পারাপারে ফেরি পারের অপেক্ষায় কয়েকশ’ যানবাহন যানজটে আটকে আছে। ২০টি ফেরির স্থলে ২টি ফেরি দিয়ে শিমুলিয়া কাঠালবাড়ি নৌরুটে স্থানান্তর করা হয়েছে, একটি ফেরি যান্ত্রিক ত্রুটির কারণে বন্ধ। ৬ নং ফেরিঘাটটি পন্টুন থেকে পানির স্তর কমে যাওয়ায় এই ঘাটে গত ২০ দিন কোন ফেরি ভিড়তে পারেনি। আর ১ ও ২ নং ফেরিঘাট দুটি নদী ভাঙ্গনে বিলিন হয়ে গেছে। এক বছরের বেশি সময় পার হলেও, সচল হয়নি এই ঘাট দুটি।

২০টি ফেরির স্থলে ১৫টি ফেরি দিয়ে যানবাহন পার করা হচ্ছে। ফেরিঘাট ও ফেরি সঙ্কট আর নাব্যতা সঙ্কটে সঠিকভাবে যানবাহন পারাপার সম্ভব হচ্ছে না বিধায় কমে গেছে ফেরির ট্রিপ সংখ্যা । এই উভয়সঙ্কটে ঘাট দিয়ে পার হওয়া যানবাহনগুলো বলি হচ্ছে! লেগেই থাকছে যানজট। দুর্ভোগ পোহাচ্ছে যাত্রী ও চালকেরা। দৌলতদিয়া ঘাটে পার হতে আসা মানুষদের এমন ভোগান্তি প্রায় প্রতিদিনই পোহাতে হচ্ছে।

দৌলতদিয়ার সহকারী ঘাট ব্যাবস্থাপক খোরশেদ আলম জানান, ৬টি ফেরিঘাটের ৩টি দিয়ে যানবাহন পারাপার হচ্ছে। পানি কমে যাওয়ায় দেখা দিয়েছে নাব্যতা সঙ্কট। বন্ধ রাখা হয়েছে ৬ নং ফেরিঘাট দিয়ে যানবাহন পারাপার। নাব্যতা সঙ্কটে পন্টুন নামানো হলে পারাপার স্বাভাবিক হবে।

বার্তাবাজার/এম.এ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর