পঞ্চগড়ে ঐতিহাসিক হানাদার মুক্ত দিবস পালিত

আজ ২৯ নভেম্বর। ঐতিহাসিক পঞ্চগড় হানাদার মুক্ত দিবস। দিবসটি ঘিরে নানা কর্মসূচীর মাধ্যমে পঞ্চগড়ে এই দিবসটি পালিত হয়েছে।

রোববার (২৯ নভেম্বর) সকাল ৯ টায় সার্কিট হাউস চত্বরের বঙ্গবন্ধু মুর‌্যালে পুস্প অর্পনের মধ্য দিয়ে দিবসটি উৎযাপন শুরু হয়। পরে মুক্তিযুদ্ধ চত্তর স্মৃতি ফলক ও জেলা পরিষদ চত্বরে অবস্থিত ৭১ এর বধ্য ভূমিতে পুস্প অর্পনের মাধ্যমে মুক্তিযুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণ করা হয়।

সকল শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাখফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয় এবং পরে কেন্দ্রীয় শহীদ মিনারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন, পঞ্চগড় জেলা প্রশাসক ড.সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, পৌর মেয়র তৌহিদুল ইসলাম, পঞ্চগড় জেল মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন প্রধানসহ মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান, নানা শ্রেণী পেশার মানুষ অংশ নেয়।

উল্লেখ্য, ৭১’র এই দিনে মুক্তিকামী জনতা কঠিন লড়াইয়ের মধ্য দিয়ে পঞ্চগড়কে পাকিস্তান হানাদার মুক্ত করেছিলেন। মুক্তিকামী মুক্তিযোদ্ধা এবং পঞ্চগড়ের আপামর জনসাধারনের জন্য তাই এই দিনটি আনন্দের।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর