১৪ বলে ফিফটি করে রেকর্ড গড়লেন রাসেল

শ্রীলঙ্কার মাটিতে টি-টোয়েন্টিতে দ্রুততম ফিফটির রেকর্ড গড়লেন ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

শনিবার (২৮ নভেম্বর) লঙ্কা প্রিমিয়ার লিগের ম্যাচে ব্যাট হাতে কলম্বো কিংসের হয়ে মাত্র ১৪ বলে গল গ্ল্যাডিয়েটরসের বিপক্ষে ফিফটি পান ডানহাতি ব্যাটসম্যান রাসেল । এর আগে শ্রীলঙ্কার মাটিতে গল গ্ল্যাডিয়েটরসের অধিনায়ক শহীদ আফ্রিদি সর্বোচ্চ ২০ বলে ফিফটি পেয়েছিলেন।

গল ও কলম্বোর ম্যাচটি বৃষ্টির কারণে নেমে আসে ৬ ওভারে। কলম্বোর অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুউস টস জিতে ব্যাটিং করতে ওপেনিংয়ে পাঠান রাসেলকে। পাকিস্তানের পেসার মোহাম্মদ আমিরের প্রথম ওভারে রাসেল ২টি ছক্কা, ৩টি চার মারেন। আমির এই ওভারে অতিরিক্ত আরও দুটি রানসহ প্রথম ওভারে ২৬ রান দেন।

দ্বিতীয় ওভারে ফার্নান্দোকে ১টি ছক্কা ও ৩টি চার হাঁকান রাসেল। পরের ওভারগুলোতেও ব্যাটিংয়ের এ ধারাবাহিকতা ধরে রাখেন রাসেল। চতুর্থ ওভারের চতুর্থ বলে আমিরকে বাউন্ডারিতে পাঠিয়ে পঞ্চাশে পৌঁছান রাসেল। ল্যান্ডমার্কে ১৪ বলে পৌঁছে যান রাসেল। রাসেল টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটি তার দ্রুততম ফিফটি। এর আগে রাসেল ২০১৫ সালে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ১৯ বলে ফিফটি ছুঁয়েছিলেন ।

ফিফটির পরও থামেননি রাসেল। ৬৫ রানের ইনিংস মাত্র ১৯ বলে খেলেন। লরি ইভান্স ১০ বলে ২১ রান করে দলের দাবি মেটান। সব মিলিয়ে কলম্বো ৬ ওভারে ৯৬ রানের পুঁজি পায়।

গল লক্ষ্য তাড়া করতে নেমে ৬২ রানের বেশি করতে পারেনি। গুনাথিলাকা ১৫ বলে ৩০ করে আর আফ্রিদি ৬ বলে করেন মাত্র ১২ রান। আজম খান করেন ৩ বলে ১০। ৩৩ রানে জয় পায় রাসেলের দল কলম্বো। ম্যাচসেরার পুরস্কারও উঠে তার হাতে।

টি-টোয়েন্টি ক্রিকেটে ১২ বলে ফিফটি আছে তিনটি। যুবরাজ সিং, ক্রিস গেইল ও হজরতউল্লাহ জাঝাই টি-টোয়েন্টিতে দ্রুততম ফিফটির রেকর্ড ভাগাভাগি করছেন।

বার্তাবাজার/কে.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর