খেলার মাঠে গুচ্ছগ্রাম: এলাকাবাসীর তিব্র প্রতিবাদ ও গণ সমাবেশ

ফরিদপুরের মধুখালী উপজেলার শ্রীপুর বটতলার খেলার মাঠ সংরক্ষণের দাবিতে মানববন্ধন ও গণ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ নভেম্বর) বিকালে অনুষ্ঠিত এ কর্মসূচিতে সাধারণ গ্রামবাসীদের সাথে স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিরা যোগ দেন।

ঐতিহ্যবাহী এই মাঠটি না থাকলে এলাকার যুবসমাজ খেলাধুলা হতে বিমুখ হয়ে পড়বে এবং সমাজে অপরাধমুলক তৎপরতার বিরাজ ও অস্থিতিশীলতা সৃষ্টি হবে বলে এসময় আশঙ্কা প্রকাশ করেন মানববন্ধনকারীরা।

জানা গেছে, শ্রীপুরের বটতলার ওই খেলার মাঠটি সুদীর্ঘ প্রাচীণ কালের। স্থানীয়দের কাছে অনেক ইতিহাস জড়িয়ে রয়েছে মাঠটিকে ঘিরে। সম্প্রতি সেখানে গুচ্ছগ্রাম স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে।এর প্রতিবাদে ওই মাঠেই গ্রামবাসীর আয়োজনে আজকের এই মানববন্ধন ও গণ সমাবেশ।

সাকেন আলী মাষ্টারের সভাপতিত্বে মানববন্ধন উপস্থিত ছিলেন মধুখালী পৌরসভার মেয়র খন্দকার মোরশেদ রহমান লিমন, কাজী জহুরুল ইসলাম, আবুল কাসেম প্রামানিক ও শহিদুল ইসলামসহ এলাকাবাসী।

বক্তাগণ বলেন, ঐতিহ্যবাহী খেলার মাঠটি না থাকলে যুবসমাজ খেলাধুলা হতে বিমুখ হয়ে পড়বে। মাদকের করাল আগ্রাসনে বিধ্বস্ত হবে তারা। অলস্য আর আড্ডাবাজিতে নিমজ্জিত হবে। আমরা সেই সমাজ চাইনা।

বক্তাতারা আরো বলেন, শুধু খেলাধুলা না আমাদের সুস্থ বিনোদনের স্থান এই বটতলা মাঠ। এখানে কোনভাবেই গুচ্ছগ্রাম করতে দিবো না।

বার্তাবাজার/এম.এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর