আহলে হাদিস মতাদর্শের মাদ্রাসা ভাঙার প্রতিবাদে মানববন্ধন

ফরিদপুর জেলার সালথা উপজেলার ডাঙ্গা কামদিয়া মসজিদ ও মাদ্রাসা ভাঙার প্রতিবাদে এক মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বেলা ১২ টায় ফরিদপুর প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

আহলে হাদিস ও সত্যের অন্বেষণের উদ্যোগে সৈয়দ গিয়াস উদ্দিনের সভাপতিত্বে এ মানববন্ধনে বক্তব্য রাখেন মো. জামাল হোসেন, দেলোয়ার হোসেন, ইয়াকুব আলী, পাগলা বাবলু খান, আব্দুল হামিদ, আব্দুল হালিম, আব্দুল মালেক, মোঃ ইয়াকুব। সঞ্চালনা করেন মোহাম্মদ বাকি বিল্লাহ খান পলাশ।

সভায় বক্তারা এই ধরনের ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করে ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। তারা বলেন ইসলাম শান্তির ধর্ম। আহলে হাদিস কোন সংগঠন না, তারা কোরআন ও হাদিসের আলোকে দেশ পরিচালনায় বিশ্বাসী।

পরে মাদ্রাসা পুনঃনির্মাণের জন্য সরকারের কাছে আর্থিক সাহায্য প্রার্থনা করেন। একইসাথে প্রতিষ্ঠানটি যেন আগের মতো চলতে পারে এবং ছাত্ররা যেন নিরাপদে তাদের শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে পারে এজন্য সরকারের নিকট দাবি জানান। এছাড়া এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা যেন ভবিষ্যতে না ঘটে সে ব্যাপারে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর