চট্টগ্রামে আন্তঃজেলা ডাকাত দলের ৪ সদস্য গ্রেফতার

চট্টগ্রামে আন্তঃজেলা ডাকাত দলের চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

শনিবার (২৮ নভেম্বর) পিবিআই চট্টগ্রাম জেলা কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আন্তঃ জেলা ডাকাত দলের চার সক্রিয় সদস্যকে গ্রেফতারের কথা জানানো হয়।

পিবিআই চট্টগ্রাম জেলার পুলিশ সুপার মো. নাজমুল হাসান জানান, একটি ডাকাতি মামলার তদন্ত করতে গিয়ে আন্তঃ জেলার চার ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। গত ৩০ আগস্ট ফটিকছড়ির দৌলতপুর গ্রামের মোহাম্মদ মহসিন নামে এক ব্যক্তির বাড়িতে ডাকাতির ঘটনায় ডাকাতরা নগদ ৫ লাখ ৪০ হাজার টাকা, সাড়ে ১২ ভরি স্বর্ণালঙ্কার এবং ৮টি মোবাইল লুট করে।

যে ঘটনায় থানায় মামলা দায়ের হলে মামলাটির তদন্তভার পিবিআই নেওয়ার পর শুক্রবার চট্টগ্রাম জেলা ও মহানগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তাদের দেওয়া তথ্যে ফটিকছড়িতে ডাকাতির ঘটনায় লুন্ঠিত স্বর্ণালঙ্কার কর্নেল হাট এলাকার স্বর্ণ ব্যবসায়ী রানা কান্তি দের দোকান থেকে উদ্ধার করা হয়েছে।

নাজমুল হাসান আরো জানান, গ্রেফতার ডাকাত দলের সদস্যরা পেশাদার ডাকাত। চট্টগ্রাম, ফেনী, নোয়াখালী, খাগড়াছড়ি সহ বিভিন্ন এলাকায় তারা ডাকাতি করা তাদের কাজ। তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এর আগেও তারা গ্রেফতার হয়ে একাধিকবার কারাগারে গেছে। তবে জামিনে বেড়িয়ে পুনরায় ডাকাতি কার্য্যক্রম অব্যাহত রেখেছে।

গ্রেফতার চার ডাকাত হলো, খাগড়াছড়ি জেলার গুইমারা এলাকার আব্দুস সালামের ছেলে মোঃ নুরুল ইসলাম (৪৩), চট্টগ্রাম জেলার ভুজপুর বাগান বাজার এলাকার নুরুল ইসলামের ছেলে মোহাম্মদ সেলিম (৪২), নোয়াখালী জেলার সুধারাম এলাকার মফিজুর রহমানের ছেলে মোঃ মোশাররফ (২৬) ও একই এলাকার ইসমাইল মিয়ার ছেলে মোঃ ইব্রাহিম খলিল (৩২)।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর