ফয়জুল ও মামুনুলের গ্রেপ্তারের দাবী, মুক্তিযুদ্ধ মঞ্চের নতুন কর্মসূচী ঘোষনা

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর সৈয়দ ফয়জুল করীম (চরমোনাই পীর) ও বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তারের দাবিতে শাহবাগ অবরোধ কর্মসূচী পালন করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

মহানবীর (সা.) অবমাননা ও বঙ্গবন্ধুর ভাস্কর্য বুড়িগঙ্গায় নিক্ষেপের হুমকির প্রতিবাদে শনিবার বিকাল ৪টায় শাহবাগ মোড়ে অবস্থান নেয় মুক্তিযুদ্ধ মঞ্চ।

এরপর আগামী ১ ডিসেম্বর সারাদেশে একযোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের ঘোষণা দিয়ে অবস্থান ছাড়েন মুক্তিযুদ্ধ মঞ্চের আমিনুল ইসলাম বুলবুল ও আল মামুনের নেতৃত্বাধীন অংশের নেতাকর্মীরা।

মামুনুল হক ও ফয়জুল করীমের গ্রেপ্তারসহ সাত দফা দাবিতে শাহবাগ মোড়ে রাস্তা আটকে অবস্থান নেন বিপুল সংখ্যক নেতাকর্মী। পরে গণজমায়েত শুরু করেন তারা।

এর আগে বিকাল সাড়ে তিনটার দিকে বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস হয়ে শাহবাগ মোড়ে সমাবেশে মিলিত মুক্তিযুদ্ধ মঞ্চ।

কর্মসূচিতে মঞ্চের নেতারা বলেন, মামুনুল হককে গ্রেপ্তার করতে হবে। মহানবী (সা:) ও বঙ্গবন্ধুকে অবমাননা করার অপরাধে আজ থেকে সমগ্র বাংলাদেশে ধর্ম ব্যবসায়ী মামুনুল হক ও ফয়জুল করীমকে অবাঞ্ছিত ঘোষনা করল মুক্তিযুদ্ধ মঞ্চ। তাদের অবিলম্বে গ্রেপ্তার না করলে মুক্তিযুদ্ধ মঞ্চ সারাদেশে কঠোর আন্দোলন গড়ে তুলবে।

 

বার্তাবাজার/এমএআর/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর