গ্রাম্য দলাদলি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ১৫

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় গ্রাম্য দলাদলিকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে ১৫ জন আহত ও বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে।

উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নের পরমেশ্বরদী গ্রামে শুক্রবার রিপন মিয়া গ্রুপ ও সরোয়ার খা গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে বোয়ালমারী থানার ডহরনগর ফাড়ি পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

স্থানীয় সূত্রে জানা গেছে, পরমেশ্বরদী গ্রামের রিপন মিয়া-কাঞ্চন দফাদার ও সরোয়ার খা-আইয়ুব খন্দকারের মধ্যে গ্রাম্য দলাদলি ও আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। শুক্রবার সকালে সরোয়ার খার সমর্থক সলেমান মিয়ার ছেলে জিহাদ ঢাকা যাওয়ার সময় পরমেশ্বরদী বাজার থেকে রিপন মিয়ার লোকজন মারধর করে। এর জের ধরে শুক্রবার বিকেলে উভয় পক্ষ দেশীয় অস্ত্র ঢাল, সড়কি, রামদা ও লাঠিসোটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে উভয়পক্ষের ১৫জন আহত হয়। এ সময় উভয়পক্ষের ৬টি বাড়ি-ঘর ভাংচুরও করা হয়েছে।

আহতদের মধ্যে রিপন মিয়া গ্রুপের শিউলী বেগম (৩০), দেলোয়ার শেখ (৪০), আব্দুল মান্নান মোল্যা (৫৫), রানা শেখ (১৯), সোবাহান শেখকে (৬০) বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও টেপু কাজী (৪২) এবং সরোয়ার খা গ্রুপের জিহাদ মিয়া (২০), লিঠু মিয়া (৪০), মাসুদ কাজীকে (২৬) ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিরা স্থানীয় ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

শনিবার দুপুরে বোয়ালমারী থানার ওসি মোহাম্মদ নুরুল আলম বলেন, ‘সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রতনে আনে। এ ঘটনায় এখন পর্যন্ত কোন পক্ষই থানায় লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর