পঞ্চগড়ে কৃষকদের মাঝে সার-বীজ ও কৃষি উপকরণ বিতরণ

প্রনোদনা কর্মসূচির আওতায় পঞ্চগড় সদর উপজেলার সাত হাজার ৬০৫ জন কৃষকের মাঝে সার ও বীজ এবং ৩২টি কৃষক গ্রুপের মাঝে কৃষি উপকরণ হিসেবে ৩২টি ধান-গম মাড়াই মেশিন পাওয়ার থ্রেসার ও দুইটি ইউনোয়ার মেশিন বিতরণ করা হয়েছে।

শনিবার দুপুরে পঞ্চগড় সদর উপজেলা পরিষদ মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে কৃষকদের মাঝে সার-বীজ ও কৃষি উপকরণ তুলে দেন জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন।

সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মো. মিজানুর রহমান, আওয়ামীলীগ নেতা আব্বাস আলী, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নীলুফার ইয়াসমিন ও উপজেলা কৃষি কর্মকর্তা শাহ আলম মিয়া।

সদর উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, চলতি রবি মৌসূমে পঞ্চগড় সদর উপজেলার ৫৪০ জন কৃষকের মাঝে গম, ৬০ জন কৃষকের মাঝে বোরো ধান, ৯৫ জন কৃষকের মাঝে সরিষা, ছয় হাজার ২৭৫ জন কৃষকের মাঝে ভূট্টা, ২০ জন কৃষকের মাঝে চিনাবাদাম, ৫৭০ জন কৃষকের মাঝে মুগ ও ৪৫ জন কৃষকের মাঝে পেঁয়াজ বীজ ও সার বিতরণ করা হচ্ছে।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর