ঈদে হাজারো পরিবারের আনন্দের ঝিলিক, চৌগাছার ডিভাইন গ্রুপ

মোঃলোকমান হোসেন, যশোর প্রতিনিধি: যশোর চৌগাছায় ঈদ-উল ফিতর উপলক্ষে প্রতিবারের ন্যায় এবারও অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছে চৌগাছায় অবস্থিত শিল্পপ্রতিষ্ঠান ডিভাইন গ্রুপ।

ঈদ উপললক্ষে নতুন পোশাক ও গোশত বিতরণে উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি। ইতোমধ্যে চৌদ্দ হাজার মানুষকে শাড়ি ও লুঙ্গি দেওয়া হয়েছে।একই সঙ্গে আরও সাড়ে ছয় হাজার পরিবারে গোশত বিতরণের উদ্যোগ নিয়েছে এই শিল্পপ্রতিষ্ঠানটি। ডিভাইন গ্রুপের নন্দিত উদ্যোগ সাধারণ মানুষের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে।জানা যায়,ডিভাইন গ্রুপের কর্ণধর হাসানুজ্জামান রাহিনের পিতা-মাতার নামে পরিচালিত দাতব্য প্রতিষ্ঠান ডাঃ আনিছুজ্জামান-নাহার কল্যাণ ট্রাস্ট ঈদে অসহায় মানুষের পাশে দাঁড়ায়।

এবারও ঈদ উপলক্ষ্যে প্রতিষ্ঠানটির মাধ্যমে প্রায় ১৪হাজার শাড়ি লুঙ্গি বিতরণ সম্পন্ন হয়েছে।ঈদে অসহায় দরিদ্র পরিবারে গোশত বিতরণও করা হবে।ঈদের আগের দিন বিকাল থেকে চৌগাছা পৌরসভার নয়টি স্থান ও ১১টি ইউনিয়নের ৩০টি স্থানে গোশত বিতরণ করা হবে। ডিভাইন শিক্ষা প্রকল্পের শিক্ষকদের মাধ্যমে তালিকাকৃত ছয় হাজার পাঁচশত পরিবারকে এক কেজি করে গরুর গোশত,রান্নার জন্য ২শত গ্রাম করে সয়াবিন তেল বিতরণ করা হবে।

এরমধ্যে ফুলসারা ইউনিয়নের ৩৯১, পাশাপোলের ৩১০,সিংহঝুলীর ৩১৮,ধুলিয়ানীর ২৮০,চৌগাছা সদরের ৪৩০,জগদীশপুরের ৩০৮, পাতিবিলার ৩২৪,হাকিমপুরের ৪০০,স্বরূপদাহের ৪০০, নারায়ণপুরের ৩৫২,সুখপুকুরিয়া ইউনিয়নের ৫০০ এবং চৌগাছা পৌরসভার ২ হাজার ৫১৭ পরিবারকে এক কেজি করে গোশত এবং রান্নার জন্য ২শত গ্রাম করে সয়াবিন তেল বিতরণ করা হবে।ডিভাইন শিক্ষা প্রকল্পের ম্যানেজার ও ঈদে গোশত বিতরণ উপ-কমিটির কো-সমন্বয়ক শাহিনুর রহমান শাহিন বলেন,প্রতি বছরের মত ঈদের আগের রাতেই তালিকায় থাকা ব্যক্তিদের এক কেজি গোশত এবং ২শত গ্রাম করে সয়াবিন তৈল বিতরণ করা হবে।এছাড়া তালিকা করে উপকারভোগীদের মধ্যে শাড়ী ও লুঙ্গি বিতরণ সম্পন্ন করা হয়েছে।

আরো কিছু বিতরণ কাজ চলমান রয়েছে।তিনি আরো বলেন,চৌগাছা এলাকার আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষে আমাদের ব্যবস্থাপনা পরিচালক স্যারের বিশেষ কয়েকটি উদ্যোগের মধ্যে এটি একটি। আমাদের শিক্ষা প্রকল্পের শিক্ষকদের মাধ্যমে উপজেলার বিভিন্ন গ্রামের দুঃস্থদের তালিকা করা হয়েছে।আমরা চেষ্টা করেছি এলাকার গরীব মানুষ কেউ যেন বাদ না পড়েন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর