নারী নির্যাতন আদালতে মামলা অতঃপর বাদীর বসতঘরে আগুন

মিয়া রাকিবুল, আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধিঃ ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় এক গৃহবধূকে ধর্ষনের চেষ্টা ও নির্যাতনের ঘটনায় আদালতে মামলা করায় ক্ষিপ্ত হয়ে ওই গৃহবধূর বসতঘর পুড়িয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে উপজেলার টগরবন্ধ গ্রামের শাহাজাহান মোল্যা,মফিজ মোল্যা,বাবু মোল্যা,জাফর মোল্যা,তুহিন মোল্যা, বাচ্চু মোল্যা ও শাবান মোল্যার বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে।ওই অগ্নিকান্ডে গৃহবধূর বসতঘর ও ঘরে থাকা মালামাল সম্পূর্ণরূপে পুড়ে ছাই হয়ে গেছে। মামলা সূত্রে জানা যায়, গত ১৬মে বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে একই এলাকার শাহজাহান মোল্যা ও বাচ্চু মোল্যা প্রতিবেশী এনামুল শেখের ঘরে প্রবেশ করে তার স্ত্রীকে শ্লীলতাহানী ও ধর্ষনের চেষ্টা করে।ধর্ষনের চেষ্টায় বাঁধা দেওয়ায় ওই গৃহবধূকে এলোপাথাড়ি ভাবে মারধর করে।এসময় ওই গৃহবধূর শোর চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসলে তারা হুমকী ধামকি দিয়ে পালিয়ে যায়।

পরে ওই গৃহবধূ অসুস্থ হয়ে পড়লে তাকে পার্শ্ববর্তী উপজেলার বোয়ালমারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।সেখানে ৪দিন চিকিৎসাধীন থাকার পরে কিছুটা সুস্থ হয়ে ওই গৃহবধূ ফরিদপুর বিজ্ঞ নারী নির্যাতন দমন ট্রাইব্যুনালে ওই অভিযুক্তদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।এরপর থেকে আসামীরা ওই মামলা তুলে নিতে গৃহবধূর পরিবারকে বিভিন্ন ভাবে হুমকী-ধামকি ও ভয়-ভীতি দিয়ে আসছিলো।

যার কারনে ওই গৃহবধূর পরিবার ঘর ছেড়ে অন্যত্র রাত্রিযাপন করে।এরই পরিপেক্ষিতে বৃহস্পতিবার দিনগত রাতে আসামীরা পূর্বপরিকল্পিত ভাবে ওই গৃহবধূর বসতঘরে আগুন দিয়ে পুড়িয়ে দেয়।এসময় প্রতিবেশীরা আগুন দেখে ছুটে এলে ওই অভিযুক্তরা পালিয়ে যায়।পরে প্রতিবেশীরা আগুন নেভাতে নেভাতে ততক্ষণে বসতঘরটি পুড়ে ছাই হয়ে যায়।

এলাকাসূত্রে জানা যায়, ওই গৃহবধূকে দীর্ঘ দিন ধরে পাশের বাড়ীর শাহাজান মোল্যা ও বাচ্চু মোল্যা কুপ্রস্তাব দিয়ে আসছিলো।এরই পরিপেক্ষিতে ঘটনার দিন ওই গৃহবধূর স্বামী এনামুল শেখ জীবিকার তাগিদে প্রতিদিনের ন্যায় রাতে মধুমতি নদীতে মাছ শিকারে থাকায় গৃহবধূকে ঘরে একা পেয়ে অভিযুক্তরা ধর্ষনের চেষ্টা ও নির্যাতন করে।এ ঘটনায় তাদের বিরুদ্ধে আদালতে মামলা করায় ক্ষিপ্ত হয়ে তারা এই ঘটনা ঘটায় বলে প্রতিবেশীরা জানায়।

এবিষয়ে অভিযুক্ত শাহাজাহান মোল্যার নিকট মুঠোফোনে জানতে চাইলে, সাংবাদিক পরিচয় পেয়ে তিনি বিষয়টি পরে জানাবেন বলে ফোনটি কেটে দেয়।পরে তার নাম্বারে একাধিক বার ফোন করা হলেও তিনি ফোনটি ধরেননি। বসতঘরে আগুন দেওয়ার ঘটনায় ওই গৃহবধূর স্বামী এনামুল শেখ আলফাডাঙ্গা থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।জানতে চাইলে আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো.রেজাউল করীম বলেন,অভিযোগ পেয়েছি।ঘটনার সত্যতা যাচাই করে আইনুনাগ ব্যবস্থা নেওয়া হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর