সলিমগঞ্জ বাজারের প্রধান সড়কে তীব্র যানজট, দুর্ভোগে পথচারীরা

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার সলিমগঞ্জ বাজারে প্রতিদিন সকাল-বিকাল বাজারের প্রাধান সড়কে তীব্র যানজট দেখা দেয়। এতে ঘণ্টার পর ঘণ্টা সড়কে আটকে থাকতে হয় যাত্রীদের। বাজারের রাস্তার দুপাশে ফুটপাত দখল করে গড়ে তোলা হয়েছে ফলের দোকান, বিস্কিট মোড়লী, ওপুরি সিংগার, চা-পানের দোকান এতে রাস্তার সঙ্কুচিত হয়ে যানজটের সৃষ্টি হচ্ছে। পথচারী, স্কুল-কলেজগামী ছাত্রছাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সম্প্রতি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দখল হওয়া ফুটপাত উচ্ছেদ করা হলেও কয়েক দিন যেতে না যেতেই আবারো দোকান বসিয়ে দেয়, রাস্তার ওপর অটোরিকশা থামিয়ে দীর্ঘ সময় যাত্রী ওঠা-নামা করায় জিপি নামে চাদা আদায় করায় যানজটের সৃষ্টি হচ্ছে। এদিকে বাজারে পানি নিষ্কাশনের জন্য সলিমগঞ্জ বাজার কর্তৃপক্ষ ড্রেন নির্মাণ করে এবং ড্রেনের ওপর দিয়ে পথচারীদের চলাচলের জন্য উন্মুক্ত রাখে।

ছবি: বার্তা বাজার।

কিন্তু ব্যবসায়ীরা ড্রেনের ওপর দিয়ে পথচারীদের চলাচলের পথ রোধ করে দোকান বসিয়েছেন বা মালামাল রাখছেন। এতে চলাচল করা কষ্টকর হচ্ছে।

সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েন নারী, শিশু ও স্কুল,কলেজের শিক্ষার্থীরা। দীর্ঘ যানজটে বিপাকে পড়েন নরসিংদী ও নবীনগরগামী মানুষ। ১-২ মিনিটের পথ অতিক্রম করতে সময় লাগে ১০-২০ মিনিটের মত।
দীর্ঘ সয়ম যানজটে আটকে থাকায় বিরক্ত হয়ে অনেকেই হেঁটে গন্তব্যের উদ্দেশে রওনা হতে দেখা গেছে। এই যানজটের অন্যতম কারণ হলো রাস্তায় অবৈধভাবে দোকান বসানো।

অবিলম্বে ফুটপাত ও ড্রেনের ওপর অবৈধভাবে গড়ে তোলা দোকান উচ্ছেদ করে পথচারীদের চলাচল সুগম করার জন্য কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন মহল।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর