ইংল্যান্ডের বেয়ারস্টো ঝড়ে উড়ে গেল দ.আফ্রিকা

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে জনি বেয়ারস্টো নিজের সর্বোচ্চ রানের ইনিংস খেলেছেন। তার ঝড়ো ব্যাটিংয়ে ভর করে প্রথম ম্যাচে ৫ উইকেটে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে ইংল্যান্ড।

ইংলিশরা ২৭ রানে ২ উইকেট হারানোর পরও ১৮০ রানের লক্ষ্য ছুঁয়ে ফেলে। অপরাজিত থাকা বেয়ারস্টোর ৪৮ বলে ৮৬ রানের অনবদ্য ইনিংস। বেয়ারস্টো ইংল্যান্ডের জয় নিশ্চিত করেন অলরাউন্ডার বেন স্টোকসের সঙ্গে ৮৫ রানের জুটি গড়ে। স্টোকস ২৭ বলে ৩৭ রান করেন।

তার আগে মঈন আলীর পরিবর্তে দলে জায়গা পাওয়া স্যাম ২৮ রান দিয়ে নিয়েছেন সর্বোচ্চ ৩ উইকেট। যার মধ্যে তিনি সাজঘরে ফেরান গুরুত্বপূর্ণ উইকেট ফাফ ডু প্লেসিসকে।

এর আগে কেপটাউনের নিউল্যান্ডে টসে হেরে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক কুইন্টন ডি কক (৩০) ও ডু প্লেসিসের ব্যাটে ভর করে ৬ উইকেটে ১৭৯ রান করে দক্ষিণ আফ্রিকা।

ইংল্যান্ড ১৮০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে ৩৪ রানে ৩ উইকেট হারালেও বেয়ারস্টোর দুর্দান্ত ব্যাটিংয়ে ১৯.২ ওভারে ৫ উইকেটে ১৮৩ রান করে জয় তুলে নেয়।

দু’দলের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হবে রোববার (২৯ নভেম্বর), পার্লের বোলান্দ পার্কে।

বার্তা বাজার/কে.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর