চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন আক্রান্ত ১৭২ জন

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৭২ জন এবং ১ হাজার ২৯২টি নমুনা পরীক্ষা করেছে । নতুন আক্রান্ত নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৪ হাজার ৭৭৬ জন।

শুক্রবার (২৭ নভেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। প্রতিবেদনে আরো বলে, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ২৯২টি। নতুন আক্রান্ত ১৭২ জন। এরমধ্যে নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৪৪ জন এবং উপজেলায় ২৭ জন।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) নমুনা পরীক্ষা করা হয় ৬৪৭টি। এতে শনাক্ত হয় ১৯ জন। অপর দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৫টি নমুনা পরীক্ষা করা হয় এবং সেখানে করোনা শনাক্ত ৪৪ জন।

৩৬৪টি নমুনা পরীক্ষা হয় চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে । এতে করোনা শনাক্ত ৫২ জনের।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩০টি নমুনা পরীক্ষা করে ১০ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৪টি নমুনা পরীক্ষা করে ২৭ জন এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪০টি নমুনা পরীক্ষা করে ২০ জন পজেটিভ হয়েছেন।

তবে এইদিন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) করোনা পরীক্ষা হয়নি।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

বার্তাবাজার/এমএআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর