পার্বত্য চট্টগ্রামের সার্বিক উন্নয়নের চেষ্টা করে যাচ্ছি: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, তিন পার্বত্য জেলা রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলার সার্বিক উন্নয়নের চেষ্টা করে যাচ্ছি। পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সার্বিক উন্নয়নের জন্য যা যা দরকার তার সবই করার চেষ্টা করছি। এরই ধারাবাহিকতায় তিন পার্বত্য জেলার দুর্গম পাহাড়ি এলাকায় এখন শিক্ষা, স্বাস্থ্য, যোগাযাগ বিদ্যুৎসহ বিভিন্ন খাতে কাঙ্ক্ষিত উন্নয়ন হয়েছে, জনগণ এর সুফল পেতে শুরু করেছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার কারণেই এ অঞ্চলের উন্নয়ন সম্ভব হয়েছে।

আজ শুক্রবার (২৭ নভেম্বর) বান্দরবান পার্বত্য জেলার লামা পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নের উন্নয়নমূলক কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন শেষে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসময় মন্ত্রী পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, সড়ক ও জনপথ বিভাগ, গণপূর্ত অধিদপ্তর কর্তৃক প্রায় ৪৬ কোটি টাকা ব্যয়ে ১৭টি উন্নয়নমূলক কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

বান্দরবান জেলা প্রশাসক মোঃ দাউদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ। এতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী আবদুর রশিদ খাঁন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোস্তফা জামাল, অতিরিক্ত পুলিশ সুপার মোবাশ্বের হোসেন, উপজেলা নির্বাহী অফিসার রেজা রশীদ, লামা পৌরসভা মেয়র মোঃ জহিরুল ইসলামসহ ঊর্ধ্বতন সরকারি ও বেসরকারি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সরকারি মাতামুহুরী কলেজের ছাত্রাবাস ঊর্ধ্বমুখী সম্প্রসারণ ও অভ্যন্তরীণ রাস্তা, রুপসীপাড়া ইউনিয়নের অংহ্লাপাড়া রাস্তার, সরকারি মাতামুহুরী কলেজের ডাইনিং হল ও ওয়াশরুম, মিশনঘাট জামে মসজিদ, লামা কেন্দ্রীয় জামে মসজিদ ঊর্ধ্বমুখী সম্প্রসারণ ও অসমাপ্ত কাজ সমাপ্তকরণ, কেন্দ্রীয় মার্কাজ মসজিদ কমপ্লেক্স ভবন নির্মাণ, লোকনাথ মন্দিরের অসমাপ্ত কাজ সমাপ্তকরণ, নারীর আর্থ সামাজিক উন্নয়নে নব জাগরণ মহিলা সমিতি ভবনের দ্বিতীয় তলা সম্প্রসারণ ও আসবাবপত্র সরবরাহ, রাজবাড়ী-রুপসীপাড়া সড়ক, মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর ভবন, উপজেলা নির্বাহী অফিসারের বাসভবন নির্মাণ, শিলেরতুয়া মার্মা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ, উপজেলা চেয়ারম্যানের বাসভবন নির্মাণ, লামামুখ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ, মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র, উপজেলা পরিষদের সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হল রুম নির্মাণ, চিরিঙ্গা-লামা-আলীকদম সড়কের লামা বাজার লিংক উঁচুকরণ, রিজিড পেভমেন্ট নির্মাণ ও সার্ফেসিং কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করেন মন্ত্রী।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর