রাজশাহীতে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে শিক্ষার্থী পেটানোর অভিযোগ

রাজশাহী শাহমখদুম মেডিকেল কলেজ শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার সন্ধ্যায় বহিরাগত ভাড়াটে ক্যাডার ডেকে শিক্ষার্থীদের ওপর হামলা করা হয় বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা। এতে অন্তত ১০ জন আহত হয়েছে।

তাদের মধ্যে কয়েকজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের কয়েকজনের হাত ভেঙে গেছে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, শুক্রবার বিকেলে কলেজ হোস্টেল থেকে তাঁদের শীতের কাপড় নিতে যান। প্রথমে তাঁদের ক্যাম্পাসে হোস্টেলে যেতে বাধা দেওয়া হয়। এসময় শিক্ষার্থীরা হোস্টেলে যাওয়ার চেষ্টা করলে তাদের ওপর অতর্কিত হামলা করে বহিরাগত কয়েকজন ক্যাডার।

এর আগে এই মেডিকেল কলেজটি বন্ধ ঘোষণা করে স্বাস্থ্য মন্ত্রণালয়। শিক্ষার্থীদের মাইগ্রেশন করে অন্য বেসরকারী মেডিকেল কলেজে ভর্তির ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেয়।

প্রসঙ্গত, বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) অনুমোদনহীন প্রতিষ্ঠানটি কয়েক দফায় ২২৫ শিক্ষার্থী ভর্তি করা হয় এ প্রতিষ্ঠানটিতে। গত ২ নভেম্বর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রাণলয়ের উপসচিব বদরুন নাহার স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা জারি করা হয়। এর আগে গত ২৫ অক্টোবর স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের উপস্থিতিতে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত কার্যকরের সিদ্ধান্ত নেওয়া হয়।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর