ভাতিজার দা’য়ের কোপে চাচা খুন

দিনাজপুরের বিরলে ধান কাটতে বাধা দেয়াকে কেন্দ্র করে ভাতিজার দেশীয় অস্ত্রের আঘাতে চাচা নিহত হওয়ার ঘটনা ঘটেছে। শুক্রবার দুপুরে উপজেলার বল্লভপুর (মাঝাপাড়া) গ্রামে এই ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম আব্দুল কাদের (৭০)। তিনি ওই এলাকার মৃত. আব্দুল আজিজের ছেলে।

স্থানীয়রা জানায়, প্রায় ৫/৬ বছর ধরে ওই গ্রামের মৃত আব্দুল আজিজের ৫ ছেলের মধ্যে বাড়ির পার্শ্ববর্তী ২৬ শতকের একটি জমি নিয়ে বিরোধ চলছিল। বিরোধকে কেন্দ্র করে ইতোমধ্যে আদালতে মামলা চলমানও রয়েছে। ওই জমিতে ৫ ভাগে ৫ ভাই ও তাদের সন্তানরা চলতি মৌসুমে ধানচাষ করেন। শুক্রবার দুপুরে এক ভাই আবুল হোসেন বাবুর ভাগের জমির ধান আরেক ভাই রোস্তম আলী ও তার স্ত্রী সন্তান জোড়পূর্বক কাটতে যায়। এ সময় আব্দুল কাদের ও আবুল হোসেন বাধা দিতে গেলে রোস্তম আলীর সঙ্গে তর্ক-বিতর্কের এক পর্যায়ে ধাক্কাধাক্কি ও মারপিট শুরু হয়। মারপিটের এক পর্যায়ে রোস্তম আলীর ছেলে নাঈম ইসলাম (৩৫) ধারালো অস্ত্র দিয়ে কোপ দিলে আব্দুল কাদের রক্তাক্ত জখম হন।

এসময় আহতের আত্মচিৎকারে পরিবারের অন্যান্য লোকজনসহ প্রতিবেশীরা এগিয়ে নাঈমরা পালিয়ে যান। এসময় স্থানীয়রা দ্রুত আব্দুল কাদেরকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতর ভাই আবুল হোসেন বাবু জানান, ধান কাটতে বাধা দেয়াকে কেন্দ্র করে ভাই-ভাইয়ে তর্ক-বিতর্কের মাঝে উত্তেজিত হয়ে ভাতিজা কোপ দেয়। এতে রক্তাক্ত জখম অবস্থায় ভাই আব্দুল কাদের হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়।

বিরল থানার ওসি শেখ নাসিম হাবিব জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে একটি ধারালো দেশীয় অস্ত্র (হাসুয়া) উদ্ধার করা হয়েছে। ঘটনায় জড়িতদের আটকের চেষ্টা অব্যাহত আছে ও ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। নিহতের মরদেহ হাসপাতাল মর্গে রয়েছে।

এই ঘটনায় পরিবারের পক্ষ হতে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান আবুল হোসেন বাবুর ছেলে হাসিনুর রহমান।

 

বার্তা বাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর