ময়মনসিংহে আনসার আল ইসলামের সদস্য গ্রেফতার

ময়মনসিংহের ফুলপুরে অভিযান চালিয়ে মুস্তাফিজুর রহমান আজাদী (২১) নামে আনসার আল ইসলামের এক সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১৪।

শুক্রবার (২৭ নভেম্বর) দুপুরে র‍্যাব-১৪ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‍্যাব-১৪’র সিনিয়র এএসপি জোনাঈদ আফ্রাদ জানান, গােপন সংবাদের র‍্যাব-১৪’র সদর ব্যাটালিয়নের একটি দল জানতে পারে ফুলপুর উপজেলার মােকামিয়া বাজারে আনসার আল ইসলামের ওই সদস্য ছদ্মবেশে উগ্রবাদী বই, লিফলেট, মােবাইল এবং ইলেক্ট্রনিক ডিভাইসসহ অবস্থান করছে।

ওই সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার ভোররাতে র‍্যাবের একটি দল ঘটনাস্থলে অভিযান চালায়। এসময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর চেষ্টাকালে তাকে আটক করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, ওই যুবক উগ্রবাদের প্রতি উদ্বুদ্ধ হয়ে নিষিদ্ধ ঘােষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সমর্থক ও সক্রিয় সদস্য হয়ে উঠে।

সে সংগঠনটির জন্য কৌশলে বিভিন্ন এলাকা হতে সদস্য সংগ্রহ এবং সামাজিক যােগাযােগ মাধ্যম ব্যবহার করে বিভিন্ন উগ্রবাদ প্রচারণামূলক পােস্ট করা ও সংগঠন সংশ্লিষ্ট ব্যক্তিদের সাথে যােগাযােগ রাখত। এছাড়াও উগ্রবাদ কায়েম করার লক্ষ্যে সে দেশের বিভিন্ন অঞ্চলে নাশকতা করার পরিকল্পনা করছিল।

গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে জেলার ফুলপুর থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান র‍্যাব-১৪’র এ কর্মকর্তা।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর