অর্থ আত্মসাতের অভিযোগে ইউপি সদস্য বরখাস্ত

রংপুরের তারাগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচির চাল ও ইজিপিপি কর্মসূচির অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অভিযোগে এক ইউপি সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তার নাম মমিনুর রহমান। তিনি উপজেলার সয়ার ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সদস্য।

আজ (শুক্রবার) সকালে সয়ার ইউপি চেয়ারম্যান এস এম মহিউদ্দিন আজম কিরণ বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাৎ, ইজিপিপি কর্মসূচির অর্থ আত্মসাৎ ছাড়াও বিভিন্ন অনিয়ম এবং পরিষদের একাধিক সভায় অনুপস্থিতির কারণে ইউপি সদস্য মমিনুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত ২ নভেম্বর অনুষ্ঠিত মাসিক সভাসহ পূর্বের মোট ২৪টি সভায় অংশ না নেয়া এবং কর্মক্ষেত্রে দীর্ঘ অনুপস্থিতির ব্যাপারে অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। প্রাথমিকভাবে অনুপস্থিতির কারণ হিসেবে খাদ্যবান্ধব কর্মসূচির চাল ও ইজিপিপি কর্মসূচির অর্থ আত্মসাতের বিষয়টি আলোচনায় আসে। পরে তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন জেলা প্রশাসক।

পর্যালোচনা সাপেক্ষে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারা মতে, মঙ্গলবার (২৪ নভেম্বর) ইউপি সদস্য মমিনুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়।

তবে বরখাস্ত ইউপি সদস্য মমিনুর রহমান সব অভিযোগ অস্বীকার করে জানান, আমাকে নিয়ে সয়ার ইউনিয়ন পরিষদে নানা ষড়যন্ত্র তৈরি করা হয়েছে। বরখাস্তের কোনো কাগজপত্র এখনও হাতে পাইনি।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর