আরব সাগরে ভেঙে পড়লো ভারতীয় যুদ্ধবিমান, পাইলটের মৃত্যু

প্রশিক্ষণ চলাকালে আরব সাগরের উপর ভেঙে পড়েছে ভারতীয় নৌসেনার বিমান মিগ-২৯কে -এর ট্রেনার জেট। এ দুর্ঘটনায় নিহত হয়েছেন এক চালক, খোঁজ মেলেনি তার সঙ্গীর।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিকেল পৌনে ৫টার দিকে আরব সাগরের উপরে ভেঙে পড়ে ওই যুদ্ধবিমানটি। সঙ্গে সঙ্গে মৃত্যু হয় এর এক চালকের।

এবারে ভেঙে পড়া যুদ্ধবিমানে বা আরবসাগরের ওই অঞ্চলে নিহত চালকের সঙ্গী পাইলটের খোঁজ পাওয়া যায়নি। তার সন্ধানে শুরু হয়েছে তল্লাশি অভিযান। শুক্রবার এ খবর জানিয়েছে সংবাদসংস্থা এএনআই।

ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। গোয়ায় ভারতীয় নৌবাহিনীর ৪০ টিরও বেশি মিগ -৯৯ কে যুদ্ধবিমান রয়েছে। চলতি বছরে এই নিয়ে মিগ -৯৯ কে-র তৃতীয় বিমান দুর্ঘটনা। এর আগে চলতি বছরে ফেব্রুয়ারি মাসে গোয়ায় পাখিদের আঘাতে একটি মিগ ২৯কে যুদ্ধ বিমান ভেঙে পড়ে।

এই নিয়ে গত এক বছরে ৩ বার ভারতের মিগ ২৯-কে’র দুর্ঘটনা ঘটল। গত বছরের নভেম্বরে গোয়ার ডাবোলিমে রুটিন প্রশিক্ষণ চলাকালে টেক অফের কিছু পরেই মিগ ২৯-কে ভেঙে পড়েছিল। এরপর গত ফেব্রুয়ারি মাসে গোয়ায় ফের একই ঘটনা ঘটে। তবে এই দুই ক্ষেত্রেই পাইলটদের কোনও ক্ষতি হয়নি।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর