বিয়ে করতেও চেয়ারম্যান কর্তৃক সনদ নিতে হবে!

চুয়াডাঙ্গার জীবন নগরে বিয়ে করতেও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কাছ থেকে প্রত্যয়ন পত্র নেওয়ার দাবি জানানো হয়েছে। বাল্য বিয়ে প্রতিরোধে আয়োজিত আলোচনা সভায় উপস্থিত লোকজন এই দাবি জানালে তা ভেবে দেখা হবে বলে আশ্বাস দেন উপজেলা প্রশাসন।

আজ (বৃহস্পতিবার) এনজিও সংস্থা ওয়েভ ফাউন্ডেশন ও বাল্যবিয়ে প্রতিরোধে কাজ করা উপজেলা লোক মোর্চার আয়োজনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেন, আমাদের উপজেলাকে বাল্যবিয়ে মুক্ত করতে এই অপরাধের সাথে জড়িত সকল ব্যক্তিকে আইনের আওতায় আনতে হবে। তখন মত বিনিময় সভায় উপস্থিত সকলেই বিয়ের আগে বয়স প্রমাণের জন্য সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কাছ থেকে প্রত্যয়ন পত্র নেওয়ার দাবি জানান। ইউপি চেয়ারম্যানের প্রত্যয়নপত্র ছাড়া কোনো কাজী বিয়ে পড়ালে ওই কাজির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে।

মতবিনিময় সভায় উপজেলার ৩৪ মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসার পরিচালনা পর্যদের সভাপতি এবং প্রধান শিক্ষক, লোকমোর্চার সদস্য, সাংবাদিক, সুধী বৃন্দসহ শতাধিক মানুষ উপস্থিত ছিলেন

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর