ফরিদপুরে নানা অনিয়মের দায়ে চার ক্লিনিককে জরিমানা

বিভিন্ন অনিয়মের কারণে ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় চারটি ক্লিনিককে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ইউএনও ঝোটন চন্দ। এসময় চারটি ক্লিনিককে সতেরো হাজার টাকা জরিমানা করে ক্লিনিকে মিনিমাম স্টান্ডার্ড মেইনটেন করার জন্য সতর্ক করা হয়েছে।

এসময় অভিযানকালে উপস্থিত ছিলেন- উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান।

আদালত সূত্রে জানা গেছে, ক্লিনিকগুলোতে সার্বক্ষণিক চিকিৎসক ও নার্স না থাকায় পৌরসদরের উপজেলা পরিষদের সামনে স্বর্ণা সার্জিক্যাল ক্লিনিককে ৫ হাজার, বোয়ালমারী চৌরাস্তায় কোহিনুর ডায়াগনস্টিক এন্ড জেনারেল হাসপাতালকে ৪ হাজার, ওয়াপদা মোড়ের সেতু সার্জিক্যাল ক্লিনিককে ৫ হাজার এবং বোয়ালমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের আল নূর চক্ষু ও জেনারেল হাসপাতালকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এসব ক্লিনিককে মেডিকেল প্রাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি নিয়ন্ত্রণ অধ্যাদেশ ১৯৮২ এর ১৩ (২) ধারায় এই জরিমানা করা হয়।

ইউএনও ঝোটন চন্দ বলেন, বিভিন্ন অনিয়মের জন্য এসব ক্লিনিককে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও দুইটি ক্লিনিককে ২ সপ্তাহের সময় দিয়ে কিছু পর্যবেক্ষণ সমাধান করার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে। না হলে ক্লিনিক বন্ধ করে দেয়া হবে বলে হুশিয়ারী প্রদান করা হয়েছে। মিনিমাম স্টান্ডার্ড মেইনটেন না হলে কোন ক্লিনিক চলতে পারবে না।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর