আমিরাত থেকে সরাসরি ফ্লাইট চালু হল ইহুদী রাষ্ট্র ইসরায়েলে

ইসরায়েল ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে সরাসরি বিমান চলাচল শুরু হয়েছে। আজ (বৃহস্পতিবার) দুবাই থেকে ইসরায়েলের তেল আবিবে সরাসরি এই ফ্লাইট চালু করে আমিরাতের সংস্থা ফ্লাইদুবাই।

এ বিষয়ে গত সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় কথিত চুক্তি সই করে দুই দেশ সম্পর্ক ঠিক করে নেয়। বাহরাইনও এই চুক্তি করেছে আগ্রাসী ইসরায়েলের সাথে, এমনকি সৌদি আরবও নীরব সম্মতি জানান। যার কারণে দুঃখ ভারাক্রান্ত ফিলিস্তিনিরা এই চুক্তিতে তাদের হত্যার সাথে তুলনা করছে।

এদিকে খুব সল্প সময়ের মাঝে আরবের আরও কয়েকটা দেশের সাথে ইসরায়েলের এমন সম্পর্ক তৈরি হবে বলে বেঞ্জামিন নেতানিয়াহু বেস উচ্চকন্ঠে ঘোষণা দিয়েছেন।

বৃহস্পতিবার চার ঘণ্টার পথ পাড়ি দিয়ে ফ্লাইদুবাইয়ের উদ্বোধনী ফ্লাইটটি তেল আবিব পৌঁছালে সেটিকে বরণ করতে বিমানবন্দরে উপস্থিত থাকবেন তিনি। দুবাইভিত্তিক বিমানটি দৈনিক দু’বার তেল আবিব রুটে চলাচল করবে। আবু ধাবিকেন্দ্রিক ইতিহাদ এয়ারওয়েজ ঘোষণা দিয়েছে, তারা ২০২১ সালের মার্চে তেল আবিবগামী ফ্লাইট শুরু করবে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর