বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপের জন্য নির্বাচিত হলেন নোবিপ্রবির তিন শিক্ষক

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) তিন শিক্ষক বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপের জন্য নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ ট্রাস্টের আওতায় ২০২০-২১ অর্থবছরের জন্য তারা নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) এই বিষয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের এক অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়। এ আদেশে ৪৪ জন পিএইচডি ফেলোর তালিকা প্রকাশ করা হয়।

নোবিপ্রবি থেকে যারা ফেলোশিপ পেয়েছেন তারা হলেন অণুজীববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ফয়সাল হোসেন, কৃষি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ শফিকুল ইসলাম, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক রাজিয়া সুলতানা।

সহকারী অধ্যাপক ফয়সাল হোসেন জাপানের কুমামোতো বিশ্ববিদ্যালয়ে মলিউকুলার মেকানিজম ফর অ্যান্টিভাইরাল ইফেক্টস অব রিয়্যাক্টিভ সিস্টিন পারসালফাইডস বিষয়ে পিএইচডির জন্য নির্বাচিত হয়েছেন।

সহকারী অধ্যাপক শফিকুল ইসলাম দক্ষিণ কোরিয়ার কিয়াংপোক ন্যাশনাল ইউনিভার্সিটিতে অ্যাপ্লাইড বায়োসায়েন্স বিষয়ে পিএইচডির জন্য নির্বাচিত হয়েছেন। সহকারী অধ্যাপক রাজিয়া সুলতানা জাপানের কিয়াশু বিশ্ববিদ্যালয়ে বায়োকেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিষয়ে পিএইচডির জন্য নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ ট্রাস্টের আওতায় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উচ্চশিক্ষা ও গবেষণায়, শিক্ষার্থী ও গবেষকদের উৎসাহ দিতে দেশে ও দেশের বাইরের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের জন্য বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ দেওয়া

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর