বিশ্বব্যাপী যেকোনো সময় মহাদুর্যোগ চলে আসতে পারে: প্রধানমন্ত্রী

মহামারির করোনার কারণে বিশ্বব্যাপী যেকোনো সময় মহাদুর্যোগ চলে আসতে পারে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ (বৃহস্পতিবার) সকালে গণভবন থেকে এক ভিডিও কনফারেন্সে ১১৬, ১১৭ এবং ১১৮তম আইন ও প্রশাসন প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মহাদুর্যোগ চলাকালে বাংলাদেশের মানুষ যেন খাদ্যে কষ্ট না করে তার জন্য আমরা উদ্যোগ গ্রহণ করেছি। আমাদের জমি সীমিত, কিন্তু আমরা গবেষণা করে উৎপাদন বাড়িয়েছি। এটা অব্যহত রাখতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, করোনার দ্বিতীয় যে ঢেউটা আসছে সেটা কি পর্যায়ে যাবে তা আমরা এখনও কেউ জানিনা। অনেক দেশ অলরেডি লকডাউন করে ফেলেছে, অনেকে কারফিউ দিচ্ছে। আমরা এখনও সহনশীল অবস্থায় আছি। কিন্তু আমাদেরকে খুব সাবধানে চলতে হবে।

প্রশিক্ষন কোর্স সমাপনকারীদের উদ্দেশ্য করে তিনি বলেন, বাংলাদেশকে আমরা উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলাদেশ হিসেবেই গড়ে তুলব। আর সেটার জন্য কিন্তু আপনাদের গুরুত্বপূর্ণ কাজগুলো সম্পন্ন করতে হবে। কারও মুখ চিনে নয়, অপরাধী যেই হোক তাকে অপরাধী হিসেবেই দেখবেন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর