পদ্মায় ধরা ১৫ কেজির কাতলার দাম ২১ হাজার

পদ্মা নদীর রাজবাড়ীর গোয়ালন্দের চর দৌলতদিয়ায় ১৫ কেজি ওজনের একটি কাতলা মাছ ধরা পড়েছে জেলেদের জালে। আজ (বুধবার) নিলামে তুলে দৌলতদিয়া বাজারে এই মাছটি বিক্রি করা হয় ২১ হাজার টাকা দরে।

প্রতি কেজি মাছ ১ হাজার ৪০০ টাকা করে যৌথভাবে কিনে নেন স্থানীয় মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা ও মোমিন মণ্ডল।

জানা যায়, মঙ্গলবার রাতে পদ্মা নদীর ছাত্তার মেম্বার পাড়া এলাকায় জাল ফেলেন স্থানীয় জেলে আনিস হাওলাদার ও তার লোকজন। গভীর রাতে জালের টান অনুভব করে ভাবেন বড় কোনো মাছ ধরা পড়েছে। ভোরের দিকে জাল তুলে দেখতে পান বড় আকারের এই কাতলা মাছটি।

কালতলা মাছটি বিক্রয়ের জন্য দৌলতদিয়া মাছ বাজারে নিয়ে গেলে সেখানে দুলাল সরকারের আড়তে মাছটি নিলামে তোলা হয়। নিলামে মোমিন ও চান্দু মলা সর্বোচ্চ দরে কিনে নেন সেটি।

এ বিষয়ে মোমিন মণ্ডল জানান, মাছটি বিক্রির জন্য তারা ঢাকার বিভিন্ন ধন্যাঢ্য ব্যক্তির সাথে আলাপ করেছেন। ১৫০০টাকা কেজি দরে বিক্রয় করার ইচ্ছা তাদের। এর আগে মা ইলিশ সংরক্ষণ অভিযানের আগে এর চেয়ে আরেকটু বড় কাতলা মাছ পেয়েছিলেন তিনি।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ জানান, পদ্মা নদীতে এমন বড় মাছ সংরক্ষণ জরুরী হয়ে পড়েছে। এ জন্য এ এলাকায় একটি অভয়াশ্রম করা খুবই জরুরি।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর