ভাস্কর্য নিয়ে হৈচৈ করে মাঠ গরম করা যাবে না: মতিয়া চৌধুরী

বর্তমানে কিছু লোক ভাস্কর্য নিয়ে হৈচৈ শুরু করেছেন। ভাস্কর্য নিয়ে হৈচৈ করে মাঠ গরম করা যাবে না। তাদের উদ্দেশ্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেন, তারা এটাও বলুক ছবি তোলা যাবে না। ছবি না তোলা গেলে পাসপোর্ট ভিসা এমনকি হজ্বও করা যাবে না। হজ্বের বিরুদ্ধে তারা ফতোয়া দিক। আসলে এগুলো হলো গুমরা কথা।

আজ বুধবার (২৫ নভেম্বর) দুপুরে নিজ নির্বাচনী এলাকা শেরপুরে নলিতবাড়ী উপজেলার পলাশিকুড়া জনতা উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষর্থী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে সৌরবাতি বিতরণকালে এসব কথা বলেন তিনি।

মতিয়া চৌধুরী বলেন, ইরানের শিয়া শহরে গালিবের ভাস্কর্য দেখে এসেছি। ইন্দোনেশিয়ায় আছে, মালয়েশিয়ায় আছে, তুরস্কে আছে। বাংলাদেশে এতোদিন পরে নুক্তা বের করে। তিনি চ্যালেঞ্জ দিয়ে বলেন, ইরান, ইন্দোনেশিয়ায় ভাস্কর্য আছে। পাকিস্তানে স্ট্যাচু আছে। পাকিস্তানের নোটে জিন্নাহ সাহেবের ফটো আছে। এসব নোট পকেটে নিয়ে তারা তাহলে নামাজ পড়ে কিভাবে? তাই এগুলো হলো গুমরা কথা। কাজেই তর্ক করে বেশী গোমরা পথে যাব না। এই সমস্ত গোমরা পথে যারা নিতে চায়, তারা মতলববাজ।

তিনি আরও বলেন, এরা রেললাইন উঠিয়েছে। বাসে আগুন দিয়েছে। আবার এরাই এক সময় বলবে নারীদের লেখাপড়া করানো যাবেনা। এরা হলো কচ্ছপের মতো, সুযোগ বুঝে অল্প অল্প করে মুখ বের করে। তাই তিনি উপস্থিত সকলকে এদের থেকে সাবধান থাকতে বলেন। এসব গুমরা কথা বাদ দিয়ে সবাই মিলে দেশটাকে সুন্দর করে গড়ে তোলার আহ্বান জানান।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর