ভূমি অফিসে ঘুষ লেনদেনের ভিডিও ভাইরাল (ভিডিওসহ)

মাদারীপুরের শিবচরে উপজেলা ভূমি অফিসে বিভিন্ন কাজ সমাধানে ঘুষ অপরিহার্য হয়ে পড়েছে বলে অভিযোগ ওঠেছে। ঘুষ না দিলে সাধারন মানুষজন হয়রানির শিকার হয় বলেও জানা গেছে।

এত অভিযোগের মাঝে ওই অফিসের এক পেশকারের ঘুষ লেনদেনের একতি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে।
ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, অফিসের পেশকার লিটন বিশ্বাস এক ভুক্তভোগীর কাছ থেকে অফিস চলাকালীন সময়ে কাজের ফাঁকেই টাকা নিচ্ছেন।

এছাড়া ওই অফিসের কর্মচারিদের দৌরাত্ম থেকে বাঁচতে এক ভুক্তভোগী উর্ধ্বতন প্রশাসন বরাবর একটি লিখিত অভিযোগও দিয়েছেন।

ওই অভিযোগ থেকে জানা যায়, বনবিভাগের একটি লাইসেন্স পাওয়ার জন্য খবির মলা নামের এক ব্যক্তি ভূমি অফিসে আসেন প্রত্য্যন পত্র নিতে। দির্ঘ তিন মাস অফিসের প্রত্যেক জায়গায় ধরণা দিয়েও তিনি কাজ শেষ করতে পারেননি।

পরে বাধ্য হয়ে সার্টিফিকেট পেশকার লিটন বিশ্বাসের কাছে গেলে সে জানায়, ১০ হাজার টাকা লাগবে প্রত্যয়নপত্র পেতে। কোনো উপায় না পেয়ে খবির উদ্দিন একপর্যায়ে তাকে ৫ হাজার টাকা প্রদান করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানান, শিবচর ভূমি অফিসের কেজন সার্টিফিকেট পেশকারের দ্বারা হয়রানির কোনো অন্ত নেই। বিনামূল্যের যেসব সেবা দেওয়ার কথা সেসব করতে গেলেও ১০/২০ হাজার টাকা চেয়ে বসেন তিনি।

তবে এসব অভিযোগ অস্বীকার করেন পেশকার লিটন বিশ্বাস।

এ বিষয়ে উপজেলা সহকারী ভূমি কমিশনার মো. রকিবুল ইসলাম জানান, ভূমি অফিসে প্রত্যয়নের জন্য কোনো টাকা লাগে না।

ঘটনার ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে শিবচরের ইউএনও মো. আসাদুজ্জামান জানান, এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।
https://www.facebook.com/Bartabazarbd/videos/493013671639736/

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর