বিজেপি সরকার আমাকে গ্রেফতার করতে পারে: মমতা

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেসের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সরকার তাকে গ্রেফতার করতে পারে। এর পাশাপাশি তিনি এও বলেন, যদি আমি গ্রেফতার হইও, আগামী বিধানসভা নির্বাচনে জেল থেকেই জয়ী হবো।

বুধবার বাঁকুড়ার জনসভা থেকে বামেদের লোভী, বিজেপিকে ভোগী বলে কটাক্ষ করলেন তিনি। একইসঙ্গে তৃণমূল কর্মীদের ত্যাগী হওয়ার পরামর্শও দিলেন দলনেত্রী।

তবে তাকে ঠিক কী কারণে গ্রেফতার করা হতে পারে, এমন কিছু উল্লেখ করেননি তিনি। তিনি তার বক্তব্যে বলেন, বিজেপি কেন্দ্রীয় সংস্থাগুলোর মাধ্যমে তার দলের নেতাকর্মীদের বিরুদ্ধে বিভিন্ন আর্থিক জলিয়াতি মামলার তদন্তকে প্রভাবিত করছে। ২০২১ সালে বিধানসভা নির্বাচনকে সামনে রেখে এসব অপতৎপরতা চালানো হচ্ছে বলে তার অভিযোগ।

ধারণা করা হচ্ছে, এসব মামলার প্রসঙ্গ ধরেই তিনি নিজের গ্রেপ্তার সম্পর্কিত বক্তব্য প্রদান করলেন। অর্থ্যাৎ বিজেপি সরকার তাকেও সারদা, নারদা, রোজভ্যালিসহ বিভিন্ন আর্থিক কেলেঙ্কারিতে ফাঁসিয়ে দিতে পারে বলে মনে করছেন তিনি।

তিনি অভিযোগ করেন, বিজেপি তাকে ভয় দেখাচ্ছে কিন্তু তিনি ভয় পান না বলে জানিয়ে দেন। এ সভায় তিনি বিজেপির নীতির কঠোর সমালোচনা করেন। এর পাশাপাশি রাজ্যের অন্য দুই বিরোধীপক্ষ ভারতীয় কমিউনিস্ট পার্টি (মার্ক্সবাদি)-সিপিআইএম ও কংগ্রেসকেও আক্রমণ করেন। আগামী বিধানসভা নির্বাচনে বিজেপি পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসবে বলে দলটির পক্ষ থেকে দাবি করা হচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায় আগামী বিধানসভা নির্বাচনে বিজেপিকেই আক্রমণের মূল লক্ষ্যবস্তু বানাবেন, এ সভা থেকে এমন ইঙ্গিতই পাওয়া গেল বলে মনে করছেন বিশ্লেষকরা। -এনডিটিভি।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর