সাভারে তিতাসের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান

তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর সাভার জোনাল বিপনন অফিস অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান পরিচালনা করেছে।

তিতাসের সাভার জোনাল বিপনন অফিসের উপ-ব্যবস্থাপক (ব্যবস্থাপকের অতিরিক্ত দায়িত্ব) প্রকৌশলী মহিউদ্দিন আহমেদ এর নেতৃত্বে বুধবার (২৫ নভেম্বর) সাভারের ভাটপাড়া জাহাঙ্গীরনগর কো-অপারেটিভ সোসাইটির ভিতরে বিভিন্ন ডেভেলপার কোম্পানির নির্মাণক্ক্রিত বহুতল ভবনে নেয়া ১৬৫টি অবৈধ সংযোগ বিচ্ছিন্ন ও অবৈধ সংযোগ কাজে ব্যবহৃত রাইজার ও পাইপ তুলে জব্দ করা হয়।

এসকল ডেভেলপার কোম্পানি হলো- ডেভেলপমেন্ট এভিনিউ প্রাঃ লিঃ ( ডেইজি এবং রজনীগন্ধা)। এছাড়া প্লট নং ৩১, ব্লক-এ এর জুথি ভিলায় নেয়া অবৈধ গ্যাস সংযোগও বিচ্ছিন্ন করা হয়।

এব্যাপারে সাভার জোনাল বিপনন অফিসের উপ-ব্যবস্থাপক (ব্যবস্থাপকের অতিরিক্ত দায়িত্ব) প্রকৌশলী মহিউদ্দিন আহমেদ জানান, আজ (বুধবার) সাভারের ভাটপাড়া জাহাঙ্গীরনগর কো-অপারেটিভ সোসাইটির ভিতরে বিভিন্ন কোম্পানির তৈরী করা বাসাবাড়িতে নেয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এতে আনুমানিক ১৬৫টি অবৈধ সংযোগ বিচ্ছিন্ন হয়েছে।

তিনি আরও জানান, একটি অসাধু চক্র তিতাসের বৈধ উচ্চ চাপ বিশিষ্ট বিতরণ লাইন থেকে অত্যন্ত ঝুঁকিপূর্ণ ও অবৈধভাবে দুই ইঞ্চি, দেড় ইঞ্চি এবং এক ইঞ্চি পাইপ ব্যবহার করে এই এলাকার বিভিন্ন বাসাবাড়িতে গ্যাস সংযোগ দিয়েছে। আজকের অভিযানে আমরা এসব অবৈধ সংযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন করেছি। এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান চলাকালে এসময় আরও উপস্থিত ছিলেন- তিতাসের সাভার জোনাল বিপনন অফিসের উপ-ব্যবস্থাপক আনিসুজ্জামান রুবেল, উপ-ব্যবস্থাপক আব্দুল মান্নান, উপ-ব্যবস্থাপক আমিরুল ইসলাম প্রমুখ সহ তিতাসের কারিগরী টিমের সদস্যগণ।

অভিযান চলাকালে ঘটনাস্থলে যে কোনো ধরণের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সাভার মডেল থানার সহকারী উপ-পরিদর্শক আসাদ এর নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর