বার্তা বাজারে সংবাদ প্রকাশের পর, বন্ধ হলো অবৈধ বালু উত্তোলন

সুজন মোহন্ত, কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারীতে ব্রহ্মপুত্র নদ থেকে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুই ব্যক্তিকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার বিকেলে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ এই অর্থদণ্ড দেন। এ সময় ভ্রাম্যমান আদালত ৪টি বালু স্তুপ জব্দ করে,অবৈধ বালু উত্তোলনের উপর নিষেধাজ্ঞা দেন।দণ্ডপ্রাপ্তরা হলেন, মো. হীরা মিয়া (৪৪) ও মো. হারুন মিয়া (৪৫)।চিলমারী উপজেলা নির্বাহী অফিসার বিষয়টি নিশ্চিত করে জানান, স্তুপকৃত বালু কয়েকদিনের মধ্যে নিলামের মাধ্যমে বিক্রি করে দেয়া হবে।

ভ্রাম্যমান আদালত সুত্র জানায়, সরকারি নির্দেশ অমান্য করে বালু ব্যবসায়ীরা ব্রহ্মপুত্র নদ থেকে প্রতিদিন বালু উত্তোলন করে আসছিলেন। বারবার সতর্ক করার পরেও কর্ণপাত না করে ব্যবসায়ীরা নিজেদের স্বার্থে বালু উত্তোলন কাজ অব্যাহত রাখেন।পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বালু ব্যবসায়ীর প্রত্যেককে পঞ্চাশ হাজার করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য ,গত এপ্রিল মাসের ৯ তারিখে

বার্তা বাজার পত্রিকায়”কুড়িগ্রামে চলছে অবৈধ বালু উত্তোলন,প্রশাসন নির্বিকার ” এই শিরোনামে সংবাদ প্রকাশের পর, প্রশাসনের দৃষ্টিসগোচর হওয়ায়,এ বিষয়ে পদক্ষেপ গ্রহন করা হয়।

এ বিষয়ে রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির জেলা সভাপতি তাজুল ইসলাম জানান,”বার্তা বাজার পত্রিকায় গত মাসে সংবাদটি প্রকাশিত হয়েছিলো,আজ সেটির প্রতিফলন ঘটায়,কর্তৃপক্ষকে ধন্যবাদ।”

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর