অবিশ্বাস্যভাবে কমেছে সোনার দাম

চলমান করোনা পরিস্থিতিতে গত অক্টোবরে প্রতি ভরি সোনার মূল্য বৃদ্ধি পেয়েছিল ২ হাজার ৩৩৩ টাকা। তবে চলতি নভেম্বরেই দাম কমেছে ভরিপ্রতি ২ হাজার ৫০৮ টাকা করে। মঙ্গলবার স্বর্ণের নতুন এই দাম নির্ধারণ করে দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

সংগঠনের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বুধবার থেকে স্বর্ণের এ নতুন দাম কার্যকর হবে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বর্ণের নতুন দাম অনুযায়ী, বুধবার থেকে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৭৩ হাজার ৮৩৩ টাকা। যা মঙ্গলবার পর্যন্ত বিক্রি হচ্ছিল ৭৬ হাজার ৩৪১ টাকায়।

এছাড়া ২১ ক্যারেটের স্বর্ণ বুধবার থেকে প্রতি ভরি বিক্রি হবে ৭০ হাজার ৬৮৪ টাকা। যা মঙ্গলবার বিক্রি হচ্ছিল ৭৩ হাজার ১৯২ টাকায়। এবং
১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৬১ হাজার ৯৩৬ টাকা। যা মঙ্গলবার পর্যন্ত এই মানের স্বর্ণের দাম রয়েছে ৬৪ হাজার ৪৪৪ টাকা।

এছাড়া সনাতন পদ্ধতির ভরিপ্রতি স্বর্ণ কিনতে হবে ৫১ হাজার ৬১৩ টাকায়। এই মানের স্বর্ণ মঙ্গলবার পর্যন্ত বিক্রি হয় ৫৪ হাজার ১২১ টাকায়।

তবে অপরিবর্তিত রূপার দাম ২২ ক্যারেটেরটা ভরিপ্রতি হবে ১৫১৬ টাকা, ২১ ক্যারেটের ১৪৩৫ টাকা এবং ১৮ ক্যারেটের দাম পড়বে ১২২৫ টাকা। আর সনাতন পদ্ধতির রুপার দাম পড়বে ৯৩৩ টাকা।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর