ব্রাহ্মণবাড়িয়ায় মৎস্যজীবীদের উপর হামলা, ৩০ লাখ টাকা লুটের অভিযোগ

ব্রাক্ষণবাড়িয়ায় দু’গাঙ্গীবিলে মৎস্য জীবিদের উপর হামলা করে নগদ প্রায় ৩০ লক্ষ টাকার লুট ও পাটিতে আগুন ধরি দিয়েছে দুরবৃত্তরা বলে অভিযোগ উঠেছে। সোমবার রাতে দুগাঙ্গীবিলে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সদর উপজেলার রামরাইল ইউপির সিন্দুরা গ্রামের মালু মিয়া বার আউলিয়া মৎস্যজীবী সমিতি লিঃ এর নামে ছয় বছরের জন্য ভুমি মন্ত্রণালয় থেকে ইজারা আনেন ২০১৮ সালের ১৬ আগষ্ট। তিনি ইজারা আনার পর থেকেই একদল দুরবৃত্তরা ক্ষিপ্ত হয়ে মালু মিয়াকে বিভিন্ন ভাবে হয়রানী করার চেষ্টায় লিপ্ত রয়েছে।

এরই ধারা বাহিকতায় গত ২৩ নভেম্বর সোমবার রাতে ৩০ টি নৌকা যোগে ৭০/৭৫ জনের একটি দুরবৃত্ত দল বার আউলিয় বিলের মালু মিয়ার ওরা ঘরে প্রবেশ করে দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে লেবারদের উপর অতর্কিত ভাবে হামলা চালিয়ে ওরা ঘরে থাকা একটি লোহার কেভিনেট ভেঙ্গে নগদ ২৫ লক্ষ ৩০ হাজার টাকা লুট করে নিয় যায় এবং একশত মোড় মালের পাটি পুড়িয়ে দেয়।

যার মুল্য প্রায় দুইলক্ষ টাকা। হামলাকারীরা তা করেই ক্ষান্ত হয়নি তারা বিলের বাঁধ ভেঙে দেয়। যার ফলে প্রায় ১০ লক্ষ টাকার মাছ চলে যায় বলে বিলের ইজারাদার অভিযোগ করেন।

এ ব্যাপারে বিলের ইজারাদার মালু মিয়া অভিযোগ করে বলেন, আমি সরকারের কাছ থেকে বিল ইজারা নিয়েছি আমাকে নানা ভাবে ভয়ভীতি দেখিয়ে হুমকী দিয়ে আসছে। আর তারাই আমার ওরাঘরে আগুন লাগিয়ে লুটতরাজ করেছে এ হামলা ও লটতরাজের নেতৃত্ব দিয়েছেন সিন্দুরা গ্রামের দুলাল মিয়, শাহজাহান, মস্ত মিয়া, ইব্রাহিম, জলিল, কাউছার, আতুক মিয়, সাদ্দাম, জুলু মিয়া, শাহীন ও সাইফুলসহ প্রায় ৭০/৭৫ জনের একটি দুরবৃত্ত দল। আমি এ ব্যাপারে জেলা প্রশাসন,পুলিশ প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি। আজ রাতে থানায় একটি লিখিত এজাহার দায়ের করব।

এ ব্যাপারে ব্রাক্ষণবাড়িয়া সদর মডেল থানার (ওসি) আব্দুর রহিমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি এ ধরনের কোন অভিযোগ পায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর