পুরো দেশটাকেই তো তারা লাইফ সাপোর্টে রেখেছে: গয়েশ্বর

বিএনপি লাইফ সাপোর্টে আছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের উওরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমি বলি, পুরো দেশটাই তো তারা লাইফ সাপোর্টে রেখেছেন। এখন আলাদাভাবে কোনো ব্যক্তি, কোনো দল লাইফ সাপোর্টে আছে তা নির্ণয় করা কঠিন। কারণ দেশ টিকবে কিনা সেটা নিয়ে মানুষ দুশ্চিন্তায় আছে।

মঙ্গলবার (২৪ নভেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৬তম জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র বলেন, রক্ত দিয়ে অর্জিত বাংলাদেশ। সেই দেশ আজ জনগণের হাতে নেই। আপনি রাষ্ট্রীয় ক্ষমতায় আছেন, দেশটা তো আপনার হাতে নেই। আপনি তো প্রধানমন্ত্রী নয়, আপনি তো পুতুল। আপনিতো নাচেন। আপনাকে কে নাচায় তা আপনি ভালো জানেন। সুতরাং গণভবনে আমরা পুতুল নাচ দেখছি। কে লাইফ সাপোর্টে আছে, সেটা যদি অনুধাবন করতে পারতেন তাহলে অনেক আগেই মন্ত্রিসভা ছেড়ে দিতেন।

তিনি বলেন, দলের অনেকে বলেন আগামী দিনের নেতা তারেক রহমান। আমি আপনাদের এ কথার সঙ্গে একমত নই। তারেক রহমান ইতোমধ্যেই তো আমাদের নেতা। তারেক রহমানের সম্ভাবনা কতটুকু তা নিয়ে আমরা যতটুকু গুরুত্বের সঙ্গে ভাবি। তার থেকে বেশি গুরুত্বের সঙ্গে ভাবেন আওয়ামী লীগ ও শেখ হাসিনা।

তিনি আরও বলেন, অনেকে বলেন তারেক রহমান বিদেশে থেকে কি করবে? আমি বলি, শেখ মুজিব জেলে ছিলেন, দেশ স্বাধীন হয় নাই? তারেক রহমান দেশের বাইরে থাকলে গণতন্ত্র উদ্ধার হবে না, এ চিন্তা আপনারা কোথায় পেলেন? তিনি তো দৃশ্যত বাইরে আছেন। কিন্তু প্রতিনিয়ত আপনার আমার অন্তরে আছেন, ভাবনায় আছেন, চিন্তায় আছেন, চেতনায় আছেন। প্রতিদিন, প্রতি মুহূর্তে তার সঙ্গে আমরা রাজনৈতিক আলোচনা করছি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর