ভিজিডির চাল আত্মসাতের অভিযোগে কারাগারে ইউপি চেয়ারম্যান

কুষ্টিয়ায় ভিজিডির চাল উত্তোলন ও আত্মসাতের অভিযোগে ভুক্তভোগীর দায়ের করা মামলায় দৌলতপুরের রিফাইতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবুকে কারাগরে পাঠানোর আদেশ দিয়েছেন আদলাত।

আজ (মঙ্গলবার) দুপুরে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত দৌলতপুরের বিচারক মো. এনামুল হক জামিন শুনানি শেষে এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, রিফাইতপুর ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের আব্দুস সামাদের স্ত্রী রুবিনা খাতুনের নাম ব্যবহার করে ভিজিডির চাল উত্তোলন করে আসছিলেন ওই ইউনিয়নের চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু। বিষয়টি জানাজানি হলে আর্থিকভাবে সচ্ছল পরিবারটি সমালোচনার মুখে পড়ে। পরে ভুক্তভোগীর ভাই রিফাইাতপুর গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে মো. মুন্না বাদী হয়ে কুষ্টিয়ার আদালতে মামলা করেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মনোয়ার হোসেন মুকুল বলেন, অভিযুক্ত চেয়ারম্যান দীর্ঘদিন ধরে আমার মক্কেলের নামে সরকারের ভিজিডি কর্মসূচির চাল আত্মসাৎ করে আসছিলেন। ভুক্তভোগী পারিবারিকভাবে সচ্ছল হওয়ায় ভিজিডি কর্মসূচির তালিকায় তার নামা থাকায় তিনি সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হন। এ ঘটনায় মামলা হলে আজ মঙ্গলবার আসামি আদালতে হাজির হয়ে জামিনের জন্য আবেদন করেন। বিজ্ঞ আদালত শুনানি শেষে জামিন নামঞ্জুর করে অভিযুক্ত চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবুকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর