দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোলে চালু হলো আইজিএম এন্ট্রি

যশোরের বেনাপোল স্থলবন্দরে আমদানি—রফতানি গতিশীল ও সহজ করতে বেনাপোল চেকপোস্টে আইজিএম এন্ট্রি চালু হচ্ছে।

মঙ্গলবার (২৪ নভেম্বর)বেলা ১১ টার সময় বেনাপোল চেকপোস্ট জিরো পয়েন্টে আইজিএম এন্ট্রির উদ্বোধন করেছেন বেনাপোল কাস্টমস কমিশনার মোঃ আজিজুর রহমান।

ব্যবসায়ীরা জানান, ভারত থেকে বেনাপোল চেকপোস্ট দিয়ে প্রতিদিন ৩৫০ থেকে ৪০০ পণ্যবাহী গাড়ি বেনাপোল বন্দরে আসে। একইপথে বেনাপোল স্থল বন্দর থেকে একশ থেকে দেড়শ পণ্যবাহী ট্রাক ভারতে যায়। আগে ভারত থেকে আমদানি পণ্য বেনাপোল বন্দর প্রবেশের সময় তিন জায়গায় এন্ট্রি করতে হতো। এক্ষেত্রে একটি পণ্যবাহী ট্রাক বেনাপোল বন্দরে ঢুকতে প্রায় ২০ থেকে ২৫ মিনিট সময় লাগতো। এতে আমদানি—রফতানি কার্যক্রম ব্যাহত হতো।

তারা আরো জানান, আমরা দীর্ঘদিন ধরে তিন জায়গার পরিবর্তে এক জায়গায় ডাটা এন্ট্রি করার জন্য কমিশনারের কাছে বারবার আবেদন করেছি। আমাদের আবেদনের পরিপ্রেক্ষিতে বেনাপোল কাস্টমস কমিশনার আজ সকালে তিন জায়গায় পরিবর্তে এক জায়গায় ডাটা এন্ট্রির উদ্বোধন করলেন। এক জায়গায় ডাটা এন্ট্রির ফলে আমদানি— রফতানি গতিশীলতা পাবে এবং সহজ হবে।

এসময় তার সাথে বেনাপোল কাস্টমসের অতিরিক্ত কমিশনার নেয়ামুল ইসলাম, বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষ বিজিবিসহ ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর