ইউপি সচিবদের বেতন ১০ম গ্রেডে উন্নীত হচ্ছে

১০ম গ্রেডে উন্নীত করা হচ্ছে ইউনিয়ন পরিষদ (ইউপি) সচিবদের বেতন। তাদের দাবির প্রেক্ষিতে স্থানীয় সরকার বিভাগ থেকে গ্রেড উন্নয়নের এই প্রস্তাব জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

এরপর জনপ্রাশসন মন্ত্রনালয়ের পক্ষ থেকে স্থানীয় সরকার বিভাগের কাছে ৪টি তথ্য জানতে চাওয়া হয়। এ চারটি তথ্যের বিষয়ে মতামত দিয়ে স্থানীয় সরকার বিভাগ থেকে গত ১৮ নভেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিবের কাছে চিঠি পাঠানো হয়েছে।

এর আগে ইউপি সচিবদের বেতন স্কেল ১০ম গ্রেডে উন্নীত করার জন্য অনেকদিন ধরে দাবি জানিয়ে আসছিল তাদের সংগঠন বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সেক্রেটারি সমিতি।

তাদের দাবি, সরকারি চাকরিতে এইচএসসি বা ডিপ্লোমা ডিগ্রিধারিরা ১০ম ও ১১তম গ্রেড স্কেলে অফিসার হিসাবে গণ্য হলেও স্নাতক ও স্নাতকোত্তর পাশ ইউপি সচিবদেরকে ১৪তম স্কেলে অফিসার মর্যাদা দেয়া হয়েছে। যার জন্য ইউনিয়ন পর্যায়ে কর্মরত সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারীদের জবাবদিহিতার ক্ষেত্রে বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়।

সারাদেশের চার হাজার ৫৭১টি ইউনিয়ন পরিষদ রয়েছে। প্রতিটি পরিষদে একজন করে সচিব রয়েছেন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর