বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর, ৫ আসামি কারাগারে

ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের তালমা বাজারে আওয়ামী লীগ অফিসসহ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের ঘটনায় ৫ আসামিকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত।

সোমবার (২৩ নভেম্বর) বিকেলে এ মামলার ৫ আসামি ফরিদপুরের ৩নং আমলী আদালতে জামিন নিতে আদালতে গেলে বিচারক মোঃ ফারুকুজ্জামান তাদের জামিন না মঞ্জুর করে জেল-হাজতে পাঠানোর নির্দেশ দেন।

যাদের জেল-হাজতে পাঠানো হয়েছে তারা হলেন- আঃ সালাম মেম্বার, রাজু খান, মেহেদী ফকির, মিলন মোল্যা ও সুজন।

মামলা সূত্রে জানা গেছে, গত ১৯ জুন সন্ধ্যায় তালমা বাজারে অবস্থিত আওয়ামী লীগ অফিসে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে সন্ত্রাসীরা।

এ সময় অফিসে থাকা চেয়ার, টেবিলসহ আসবাবপত্র ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করে। তারা বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন ও তার ছেলেকে কুপিয়ে মারাত্মক ভাবে আহত করে।

এ ঘটনায় বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন পাটোয়ারী বাদী হয়ে গত ২১ জুন ৪২ জনকে আসামি করে নগরকান্দা থানায় একটি মামলা দায়ের করে। মামলা দায়েরের পর থেকে আসামীরা পলাতক ছিল। এ মামলার ৫ আসামি আদালতে জামিন নিতে গেলে আদালত তাদের জামিন বাতিল করে জেল-হাজতে প্রেরণ করেন।

বার্তাবাজার/অমি/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর