তিতাসের ভ্রাম্যমান আদালতের অভিযানে জেল-জরিমানা

তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর সাভার জোনাল বিপনন অফিস অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান পরিচালনা করেছে।

সোমবার (২৩ নভেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গাজীপুর জেলার কাশিমপুর থানাধীন আয়নাল মার্কেট, সুলতান মার্কেট এবং মিশনগেট এলাকায় গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান এর নেতৃত্বে পরিচালিত অভিযানে আনুমানিক দুই কিলোমিটার ব্যাপী অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ করা হয় এবং অবৈধ সংযোগ কাজে ব্যবহৃত রাইজার ও পাইপ তুলে জব্দ করা হয়।

এসময় অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারের দায়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারের দায়ে বাংলাদেশ গ্যাস আইনে ছয়টি মামলায় সর্বমোট এক লক্ষ বিরানব্বই হাজার টাকা জরিমানা আদায় সহ এক বাড়িওয়ালাকে সাত দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। এছাড়া, অভিযান চলাকালে মাস্ক ব্যবহার না করার কারণে এক ব্যক্তিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট পাঁচশত টাকা জরিমানা করেন।

এব্যাপারে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান জানান, আজ (সোমবার) কাশিমপুর থানাধীন আয়নাল মার্কেট, সুলতান মার্কেট এবং মিশনগেট এলাকায় অভিযান পরিচালনা করেছি। এখানে একটি অসাধু চক্র তিতাসের বৈধ উচ্চ চাপ বিশিষ্ট বিতরণ লাইন থেকে অত্যন্ত ঝুঁকিপূর্ণ ও অবৈধভাবে দুই ইঞ্চি, দেড় ইঞ্চি এবং এক ইঞ্চি পাইপ ব্যবহার করে এই এলাকার বিভিন্ন বাসাবাড়িতে গ্যাস সংযোগ দিয়েছে। আজকের (সোমবার) অভিযানের দ্বারা এসব অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এতে আনুমানিক দুই কিলোমিটার ব্যাপী অবৈধ পাইপলাইন উচ্ছেদ হয়েছে।

তিনি আরও জানান, অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারের দায়ে বাংলাদেশ গ্যাস আইন ২০১০ এর ১২ ধারায় ছয়টি মামলায় সর্বমোট এক লক্ষ বিরানব্বই হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া, এক বাড়ির মালিককে অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারের দায়ে সাত দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান।

গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান চলাকালে এসময় আরও উপস্থিত ছিলেন- উপ ব্যবস্থাপক (ব্যবস্থাপকের অতিরিক্ত দায়িত্ব) প্রকৌশলী মহিউদ্দিন আহমেদ, তিতাসের সাভার জোনাল বিপনন অফিসের উপ-ব্যবস্থাপক আনিসুজ্জামান রুবেল, উপ-ব্যবস্থাপক আব্দুল মান্নান, উপ-ব্যবস্থাপক আমিরুল ইসলাম, উপ-ব্যবস্থাপক সুমন দাস, সহকারী প্রকৌশলী নাজমুল হাসান নয়ন, সহ-ব্যবস্থাপক সাকিব বিন আব্দুল হান্নান প্রমুখ সহ তিতাসের কারিগরী টিমের সদস্যগণ।

অভিযান চলাকালে ঘটনাস্থলে যে কোনো ধরণের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কাশিমপুর থানার উপ-পরিদর্শক আল আমিন এর নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর