খাদ্যের সন্ধানে লোকালয়ে অজগর!

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার সোহাগপুর নামক যমুনার চর লোকালয়ে এসে ১০ ফুট একটি অজগর সাপ স্থানীয় দি বার্ড সেফটি হাউজের চেয়ারম্যান মামুন বিশ্বাসের হাতে ধরা পড়লো।

সোমবার (২৩ নভেম্বর) সকাল ১১ টার দিকে সোহাগপুর যমুনার চর থেকে অজগরটি উদ্ধার করেছে স্থানীয় দি বার্ড সেফটি হাউজের সংগঠনের সদস্যরা।

স্থানীয়রা জানায়, রোববার বিকালে গ্রামের জমির মধ্য একটি অজগর সাপ দেখতে পায়। পরে তারা ভয় পেয়ে সাপের মাথায় টেটা দিয়ে আঘাত করে। রাত ৮ টার দিকে দি বার্ড সেফটি হাউজের চেয়ারম্যান মামুন বিশ্বাস বিষয়টি জানতে পারে। পরে মামুন বিশ্বাস ও জুবায়ের হোসেন চর থেকে আহত অবস্থায় সাপটি উদ্ধার করে।

এ ব্যাপারে মামুন বিশ্বাস বলেন, খবর পেয়ে আমি ও জুবায়ের অজগর সাপটি উদ্ধার করার জন্য সোহাগপুর চরে যাই। ওখানে গিয়ে সাপের অবস্থা মারাত্মক হওয়ায় কিছু ছবি রাজশাহী বিভাগীয় বন্যপ্রাণী পরিদর্শক জাহাঙ্গীর কবিরের কাছে পাঠিয়ে দিই।

পরে আহত অবস্থায় উদ্ধার করা অজগর সাপটি সামাজিক বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা হৃষীকেস চন্দ্র রায়, এম এল এস নবুয়াত, শাহজাদপুর পি এম রশিদুল হাসানে কাছে হস্তান্তর করা হয়। সাপটি বেশি আঘাত পাওয়ায় উপযুক্ত চিকিৎসা ও পরিচর্যার জন্য বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ রাজশাহীতে পাঠানো হয়েছে।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর