দশমিনায় করোনা সচেতনতা ও অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

করোনা সংক্রমনের দ্বিতীয় ধাপ প্রতিরোধ মূলক সতর্কতায় জনসাধারণের মাস্ক পড়ার উপর বিশেষ নজরদারি শুরু করেছে পটুয়াখালীর দশমিনা উপজেলা প্রশাসন।

রোববার (২২ নভেম্বর) দুপুরে “নো মাস্ক নো এন্ট্রি” এ কার্যক্রমের অংশ হিসেবে উপজেলা সদরের বিভিন্ন পয়েন্টে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা. তানিয়া ফেরদৌস।

এ সময় তিনি পথচারীসহ বিভিন্ন শ্রেণি পেশার ১৭ জন মানুষকে মাস্ক না পড়ার অপরাধে এক হাজার টাকা জরিমানা আদায়সহ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জরিমানার শিকার ভুক্তভোগীদের মাঝে মাস্ক বিতরণ করেন। একই সাথে উপজেলার নলখোলা বন্দরের কয়েকটি ছোট ছোট স্থাপনা উচ্ছেদ করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সেই সাথে ভোক্তাঅধিকার আইনে এক এলপি গ্যাসের দোকানে পাঁচশ’ ও একটি স-মিলে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা. তানিয়া ফেরদৌস জানান, মাস্ক পড়া বাধ্যতামূলক করতে কাজ করছে উপজেলা প্রশাসন। করোনার সংক্রমণ ঠেকাতে মাস্ক পড়তে জনগণকে উৎসাহী করা হচ্ছে। সেই সাথে সামাজিক দূরত্ব বজায় রাখতে জনগণকে সচেতন করা ও মাস্ক বিতরণ করা হচ্ছে।

বার্তাবাজার/অমি/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর